ধর্মীয় উস্কানী দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করার চক্রান্ত হচ্ছে: ওয়ার্কার্স পার্টি

অনলাইন ডেস্ক: সম্প্রতি মামুনুল হক নামে এক ধর্মীয় নেতা ভাস্কর্য ও মূর্তি নিয়ে যে উত্তাপ ছড়াচ্ছেন এবং এর সাথে হেফাজতে ইসলামের প্রধান নেতা যোগ দিয়ে প্রধানমন্ত্রীকে দেশ পরিচালনার যে দিকনির্দেশনা দিয়েছেন সে বিষয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি এক যৌথ বিবৃতিতে বলেছেন, এসব কারণে দেশবাসী উদ্বিগ্ন না হয়ে পারে না।

তারা বলেছেন, মনে রাখা দরকার বাংলাদেশ ও তার স্বাধীনতা কারো দয়ার দান নয়। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ও মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে এই দেশ ও রাষ্ট্রের জন্ম। দেশ পরিচালিত হবে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের সংবিধান অনুসারে। সংবিধানকে বাদ দিয়ে অন্যকোন কিছুর ভিত্তিতে দেশ পরিচালনার কোন প্রশ্নই উঠে না।

বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক ঘটনাবলীর মধ্য দিয়ে শুধু বঙ্গবন্ধু নয়, সংবিধানকেও অস্বীকার করার উস্কানী দেওয়া হচ্ছে। আমরা মনে করি এই মোটেই গ্রহণযোগ্য নয়। সরকারের উচিত এই উস্কানী এবং উস্কানীদাতাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা। বিভ্রান্তি সৃষ্টির বিরুদ্ধে আমাদের উচিৎ মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে সংবিধানকে সমুন্নত রাখা। এ ব্যাপারে কোন দোদূল্যমানতার সুযোগ নেই।

সোনালী/আরআর

শর্টলিংকঃ