দেশের সব মসজিদের বিদ্যুৎ সংযোগ পরীক্ষার নির্দেশ

  • 23
    Shares

অনলাইন ডেস্ক: দুর্ঘটনা রোধে জরুরিভিত্তিতে দেশের সব মসজিদের বিদ্যুৎ ও শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্র পরীক্ষা ও মেরামত করার নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। রবিবার মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেয়া বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেয়া হয়।

গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুল সালাত জামে মসজিদে এশার নামাজ আদায় করার সময় অগ্নিকান্ড ও ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে মসজিদের ইমাম, মুয়াজ্জিনসহ ২৪ জন ইতিমধ্যে মারা গেছেন। দগ্ধ বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশের সকল মসজিদে বিশেষ করে যে সকল মসজিদে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র আছে সেসকল মসজিদে বৈদ্যুতিক সংযোগগুলো শর্টসার্কিটসহ অন্যান্য দুর্ঘটনা রোধে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয়ের তত্ত্বাবধানে স্থানীয় প্রশাসনসহ গণপূর্ত অধিদপ্তর ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় মসজিদ কমিটির সক্রিয় অংশগ্রহণে জরুরীভিত্তিতে পরীক্ষা ও মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

এই প্রেক্ষিতে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বাংলাদেশের সকল মসজিদের বৈদ্যুতিক সংযোগগুলো শর্টসার্কিটসহ বিভিন্ন দুর্ঘটনা রোধে জরুরীভিত্তিতে পরীক্ষা ও মেরামত করার আহ্বান জানানো হল।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ