দুর্গাপূজা উপলক্ষে আরএমপির আইনশৃঙ্খলা বিষয়ক সভা

  • 23
    Shares

স্টাফ রিপোর্টার: আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সভা করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। বুধবার সকালে আরএমপির পুলিশ লাইন্স পিওএম কনফারেন্স রুমে বিশেষ এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আরএমপির কমিশনার আবু কালাম সিদ্দিক।

সভায় জানানো হয় এবার রাজশাহী মহানগরী এলাকায় পূজামন্ডপের সংখ্যা ৮৭টি। সভায় উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ আইনশৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন। পুলিশ কমিশনার বক্তব্যে বলেন, দুর্গাপূজাকে কেন্দ্র করে আরএমপির পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, ইতোমধ্যে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। পুলিশ কমিশনার গুরুত্বপূর্ণ পূজামন্ডপগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের জন্য মণ্ডপ কমিটির প্রতি আহ্বান জানান। এছাড়া তিনি পূজামন্ডপগুলোতে পুরুষ ও নারীদের জন্য আলাদা প্রবেশ ও নির্গমণ লাইন রাখার এবং পূজা মন্ডপে পুরুষ ও মহিলা আলাদা আলাদা স্বেচ্ছাসেবক রাখার উপর বিশেষভাবে গুরুত্ব আরোপ করেন।

এর পাশাপাশি পূজা মন্ডপের প্রবেশ গেটে মেটাল ডিটেক্টর রাখার জন্যও পূজা কমিটিকে পরামর্শ দেন পুলিশ কমিশনার। তিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পূজা কমিটির সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার নির্দেশ দেন। এছাড়া ট্রাফিক বিভাগকে ট্রাফিক ব্যবস্থাপনা জোরদার করার জন্য নির্দেশ দেন, যাতে করে দর্শনার্থীরা নির্বিঘ্নে পূজামন্ডপ দর্শণ করতে পারে।

সভায় আরও উপস্থিত ছিলেন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, সালমা বেগম, উপ-কশিনার রশীদুল হাসান, সাজিদ হোসেন, বিভূতি ভূষন বানার্জী, মুহাম্মদ সাইফুল ইসলাম, আরেফিন জুয়েল, আবু আহাম্মদ আল মামুন, অনির্বান চাকমা, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সিনিয়র সহসভাপতি অনিল কুমার সরকার, হিন্দু কল্যাণ ট্রাস্টের রাজশাহীর ট্রাস্টি তপন কুমার সেন, হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্ট্রান ঐক্য পরিষদের মহানগরের সভাপতি ড. সুজিত সরকার, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের রাজশাহীর সভাপতি অলোক কুমার দাস, সাধারণ সম্পাদক শরৎচন্দ্র সরকার প্রমুখ।

সোনালী/আরআর

শর্টলিংকঃ