দুর্গাপূজায় পাঁচদিন বন্ধ সোনামসজিদ স্থলবন্দর

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানি ৫ দিনের জন্য বন্ধ থাকবে।

সাপ্তাহিক ছুটিসহ শুক্রবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত এ বন্দরের সকল ব্যবসায়ী কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ২৮ অক্টোবর থেকে যথারীতি বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে।

সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান বাবু জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ছুটি ঘোষণা করায় শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ ২৩ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত ৫ দিন মহদিপুর স্থলবন্দরে সব ধরণের কাজ বন্ধ থাকবে।

ভারতের মহদিপুর স্থলবন্দর এক্সপোর্ট ও ইমপোর্টার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রসেনজিৎ ঘোষ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। প্রেক্ষিতে দু’দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অপরদিকে, সোনামসজিদ স্থলবন্দরের সহকারি কাস্টমস কমিশনার (শুল্ক) মোহাম্মদ সাইফুর রহমান জানান, পূজা উপলক্ষে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও, বন্দরের অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকবে।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ