দুই ল্যাবে রাজশাহীর ৭৯ জনের করোনা শনাক্ত


স্টাফ রিপোর্টার: রাজশাহীর দুটি ল্যাবে রোববার (০৯ আগস্ট) ৭৯ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এসব রোগীর প্রত্যেকেই রাজশাহী জেলা ও মহানগরের বিভিন্ন স্থানে আছেন।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) পিসিআর ল্যাবে এ দিন ৪০ জনের নমুনায় করোনা শনাক্ত হয়। আর রামেক হাসপাতালের ল্যাবে শনাক্ত হন ৩৯ জন।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে হাসপাতালের ছয়জন রোগী, চিকিৎসক-নার্সসহ অন্যান্য সাতজন কর্মী, ১০ জন পুলিশ সদস্য, খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের পাঁচজন রোগী, নগরীর বিভিন্ন এলাকার আটজন এবং জেলার গোদাগী উপজেলার একজন ও পুঠিয়ার দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, রোববার তাদের ল্যাবে শুধু রাজশাহীর ১৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১২ জন রামেকে নমুনা দিয়েছিলেন। এছাড়া নগরীর বিভিন্ন এলাকার সাতজন এবং জেলার পুঠিয়ার দুইজন, পবার ছয়জন, মোহনপুরের চারজন, বাঘার সাতজন ও বাগমারার দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন ৭৯ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৬৫৩ জন। এর মধ্যে ১ হাজার ৮৪১ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ২৯ জন। গত ১২ এপ্রিল রাজশাহীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

সোনালী/আরআর

শর্টলিংকঃ