তারেকসহ ৯ জনের বিরুদ্ধে আদেশ আগামী ২২ মার্চ

সোনালী ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কট‚ক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলার আদেশের জন্য ২২ মার্চ দিন ধার্য করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার মামলা আদেশের জন্য দিন ধার্য ছিল। কিন্তু আদেশ প্রস্তুত না হওয়ায় ঢাকার ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মÐল এই আদেশ দেন। বাদির আইনজীবী আবুল কালাম আজাদ এই তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে, ১৮ ফেব্রæয়ারি একই আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। সেদিন বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনা করে পরে আদেশ দেবেন বলে জানান। মামলার অপর আসামিরা হলেন জাতীয়তাবাদী ছাত্র দলের সাবেক যুগ্ম-সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জামায়াত নেতা আফজাল হোসেন, মুজিবুর রহমান, আবদুল করিম, হাফেজ দিদারুল ইসলাম, জাকির হোসেন, আবদুল হালীম, রফিকুল ইসলামসহ অঙ্গাতনামা বিএনপির আরও তিন জন।
এজাহার থেকে জানা যায়, গত বছরের ৬ ডিসেম্বর মিরপুরে বাদীকে আসামিরা আটক করে। এরপর বাদীকে শর্ত দেয় যে, খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতাকর্মীদের নামে যে মামলাগুলো করেছেন তিনি, তা আগামী ৭ দিনের মধ্যে প্রত্যাহার করতে হবে। তা না হলে আবার তাকে ও প্রধানমন্ত্রীকে ২১শে আগস্টের মতো গ্রেনেড মেরে খুন করা হবে। এরপর মামলা করেন তিনি। এজাহার থেকে আরও জানা যায়, লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে জাতীয়তাবাদী ছাত্র দলের সাবেক যুগ্ম-সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান অশ্লীল ভাষায় ফেসবুকে, মেসেঞ্জারে বাদীকে হুমকিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কট‚ক্তিমূলক কথা লেখেন।

শর্টলিংকঃ