তদন্ত কার্যক্রম স্থগিত রাখতে উপাচার্যকে আইনী নোটিশ

  • 2
    Shares


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক মু. আলী আসগরের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির সকল কার্যক্রম স্থগিত রাখতে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে আইনী নোটিশ প পাঠানো হয়েছে।

গত রবিবার আলী আসগরের পক্ষে রাজশাহী জজ কোর্টের আইনজীবী নূর-এ-কামরুজ্জামান ইরান এ আইনী নোটিশ পাঠান।

নোটিশে তিনি উল্লেখ করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৯৭৩ এর অ্যাক্ট অনুযায়ী সকল যোগ্যতা থাকা সত্বেও অধ্যাপক আলী আসগরকে ক্রপ সায়েন্স বিভাগের চেয়ারম্যান পদে নিয়োগ না দেওয়ার জন্য তার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ করেন ওই বিভাগেরই অধ্যাপক খাইরুল ইসলাম। তার বিরুদ্ধে শিক্ষার্থীদের কোনো অভিযোগ ছাড়াই বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে।

তিনি আরও উল্লেখ করেন, আইন ও বিধি সংগত যোগ্যতা থাকা সত্বেও অধ্যাপক আলী আসগরকে চেয়ারম্যান না করায় তিনি সুপ্রিম কোর্টের হাইকোর্টের ভার্চুয়াল কোর্টে রীট পিটিশন দায়ের করেন। বর্তমানে সেটি এখনো বিচারাধীন রয়েছে। রীট পিটিশনটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির কার্যক্রম বন্ধ রাখতে আহ্বান জানো হয়।

এ বিষয়ে জানতে উপাচার্যকে একাধিকবার ফোন করা হলেও তাকে পাওয়া যায় নি। তবে আইনি নোর্টিশের বিষয়ে কিছু জানা নেই উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, আমরা এখনো কোনো নোটিশ পাই নি। বিষয়টি আমাদের ওয়াকিবহাল নয়।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ