ড্রেনের কাদামাটি উত্তোলনের কাজ পরিদর্শনে রাসিক মেয়র

স্টাফ রিপোর্টার: মুজিববর্ষ উপলক্ষে ‘পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর’ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরীর অর্ন্তগত দক্ষিণ থেকে উত্তরমুখী কালভার্ট ও ড্রেন সমূহের চলমান কাদামাটি উত্তোলন কাজ পরিদর্শন করেন সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
গতকাল রোববার দুপুরে মহানগরীর বিভিন্ন এলাকায় ড্রেনের কাদামাটি উত্তোলন কাজ পরিদর্শন করেন তিনি। এর অংশ হিসাবে প্রথমে মহানগরীর ২নং ওয়ার্ডের নিমতলা এলাকা, এরপর নগরীর রাণীবাজার ও আশপাশের এলাকায় একই কাজ পরিদর্শন করেন। পরিদর্শনকালে কাদামাটি উত্তোলন কাজের অগ্রগতিসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেন তিনি।
পরিদর্শনকালে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৬নং ওয়ার্ড কাউন্সিলর নূরুজ্জামান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো: মামুন, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) সাজ্জাদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মহানগরীর দক্ষিণ থেকে উত্তরমুখী ৪৬টি কালভার্ট এবং বিভিন ড্রেনের ৯০ দিনব্যাপী কাদামাটি উত্তোলন কাজ চলছে। বর্ষা মৌসুমের আগে এই কর্মসূচি বাস্তবায়নের ফলে কালভার্ট ও ড্রেনে পানির প্রবাহ বৃদ্ধি পাবে, নগরীতে জলাবদ্ধতা হবে না এবং মশার বংশ বিস্তার রোধ হবে।

শর্টলিংকঃ