ট্রাম্পকে হুঁশিয়ার করে দিল রোলিং স্টোনস

  • 7
    Shares

অনলাইন ডেস্ক: ওকলাহোমায় বর্তমান মার্কিন প্রেসিডেন্টের এক নির্বাচনী প্রচারণায় ব্যান্ডটির বিখ্যাত গান ‘ইউ কান্ট অলওয়েজ গেট হোয়াট ইউ ওয়ান্ট’ ব্যবহার করা হয়। একই গান ২০১৬ সালের নির্বাচনেও ট্রাম্পের ক্যাম্পেইনে ব্যবহার করা হয়েছিল।

নির্বাচনী প্রচারণায় নিজেদের গান ব্যবহার না করার ব্যাপারে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হুঁশিয়ার করে দিয়েছে জনপ্রিয় রক ব্যান্ড দ্য রোলিং স্টোনস। অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

ব্যান্ডটির লিগ্যাল টিমের দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, ট্রাম্পের পক্ষে নির্বাচনী প্রচারণায় নিজেদের মিউজিক ব্যবহার বন্ধ করতে স্বত্বাধিকার নিয়ে কাজ করা সংস্থা ‘বিএমআই’র সঙ্গে আলাপ করেছে দ্য রোলিং স্টোনস।

২০১৬ সালে টুইটবার্তায় ব্যান্ডটির পক্ষে বলা হয়েছিল, ‘ডোনাল্ড ট্রাম্পকে দ্য রোলিং স্টোনস সমর্থন করে না।’ খবর বিবিসির।

শনিবার প্রকাশ করা বিবৃতিতে ব্যান্ডটির প্রতিনিধিরা জানান, নিজের নির্বাচনী প্রচারণায় তাদের কোনো গান যেন ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে ব্যবহার না করা হয়, সেটি তাকে নিশ্চিত করতে হবে।

বিএমআই জানিয়েছে, অনুমতি ছাড়া তুমুল জনপ্রিয় এই ব্রিটিশ রক ব্যান্ডের গান ব্যবহার করলে ট্রাম্পের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে তারা সাহায্য করবে।

এদিকে, গত এপ্রিলে ৮ বছর পর নিজেদের প্রথম একক গান ‘লিভিং ইন অ্যা গোস্ট টাউন’ প্রকাশ করে ৭৬ বছর বয়সী গায়ক স্যার মাইক জ্যাগারের ব্যান্ড দ্য রোলিং স্টোনস।

অন্যদিকে, এ মাসের শুরুতে প্রয়াত রক মিউজিশিয়ান টম পেটির পরিবারও নির্বাচনী প্রচারণায় বিনা অনুমতিতে তার গান ‘আই ওন্ট ব্যাক ডাউন’ ব্যবহার করায় ট্রাম্পের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ তুলেছিল।

টুইটবার্তায় পেটির পরিবারের পক্ষে বলা হয়, ‘ঘৃণা ছড়ানো কোনো প্রচারণায় তার কোনো গান ব্যবহার হোক,’ প্রয়াত ওই গায়ক কোনোদিনই তা চাইতেন না। বলে রাখা ভালো, ২০১৭ সালে ৬৬ বছর বয়সে পেইনকিলারের ওভারডোজে মারা যান পেটি।

সোনালী/এমই

শর্টলিংকঃ