টেস্ট কমিয়ে দেয়া নিয়ে ট্রাম্প কৌতুক করেছিলেন!

  • 32
    Shares

অনলাইন ডেস্ক: বেশি টেস্ট করালে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাই টেস্ট কমিয়ে দিতে বলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে হোয়াইট হাউস বলছে, মজা করে এমনটা বলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। খবর বিবিসির।

করোনা শনাক্তের পরীক্ষাকে ‘শাঁখের করাত’ আখ্যা দিয়ে শনিবার ওকলাহোমায় সমর্থকদের উদ্দেশ্যে ট্রাম্প বলেছিলেন, এই টেস্টের কারণেই যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি লোক আক্রান্ত বলে শনাক্ত হচ্ছে।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, যখন আপনি পরীক্ষা করবেন… তখনই আপনি আরো বেশি লোক পাবেন, আরো বেশি আক্রান্ত লোক পাবেন, তাই আমি আমার লোকজনকে বলেছিলাম টেস্টের গতি কমিয়ে দিতে।

পরে মার্কিন প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউস থেকে বলা হয়েছে যে, ডোনাল্ড ট্রাম্প কৌতুক হিসেবে এই মন্তব্য করেছেন।

এদিকে ট্রাম্পের এই মন্তব্য নিয়ে সমালোচনা তৈরি হলে সোমবার এক টুইটে বিষয়টি নিয়ে ব্যাখ্যা দেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট বলেন,  আমাদের করোনাভাইরাস পরীক্ষা অনেক বেশি উন্নত (২৫ মিলিয়ন পরীক্ষা) এবং আমরা অনেক এগিয়ে। এর ফলে অন্যান্য দেশের তুলনায় আমাদের আক্রান্তের সংখ্যাও বেশি। এই ব্যাপারে আমার বক্তব্য খুব স্পষ্ট!

ট্রাম্প এবং তার অনুসারীরা করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকার দাবি করলেও আক্রান্ত এবং মৃতের তালিকায় যথারীতি শীর্ষে রয়েছে আমেরিকা। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২৩ লাখ ৫৬ হাজার ছাড়িয়ে গেছে। মোট মৃত্যু ১ লাখ ২২ হাজারের অধিক। বিপরীতে সুস্থ হয়েছেন ৯ লাখ ৮০ হাজার।

সোনালী/এমই

শর্টলিংকঃ