জয়ে শুরু আর্সেনাল,এসি মিলান ও টটেনহ্যামের

অনলাইন ডেস্ক: আর্সেনাল, টটেনহ্যাম ও এসি মিলান প্রত্যাশিত জয় দিয়েই শুরু করলো উয়েফা ইউরোপা লিগ। গ্রুপ পর্বের ম্যাচে রেপিড ভিয়েনাকে ২-১ গোলে হারিয়েছে গানাররা। লাস্কের বিপক্ষে হোম ম্যাচে স্পার্সের জয় ৩-০ গোল। আর সেল্টিককে ৩-১ গোলে হারিয়েছে মিলান।

আর্সেনাল খেলতে গিয়েছিল অস্ট্রিয়ান ক্লাব রেপিড ভিয়েনার মাঠে । ফার্স্ট হাফে ভালোই ডিফেন্স সামলেছে অস্ট্রিয়ান ক্লাবটা। সেকেন্ড হাফে ওরা আর্সেনালকে একটা গোলও দিয়েছিল। রেপিড ভিয়েনার হয়ে স্কোর করেন ফাউনটাস। লিড নিয়েও ওরা আটকে রাখতে পারেনি গানারদের। ৭০ থেকে ৭৪, এই ৪ মিনিটের মধ্যেই জয় নিশ্চিত করেছে আর্সেনাল। দাভিদ লুইস ম্যাচে ফিরিয়েছেন সমতা আর অবামেয়াং করেছেন ম্যাচ উইনিং গোলটা।

স্কটল্যান্ড চ্যাম্পিয়ন সেল্টিকের মাঠে খেলতে গিয়েছিল এসি মিলান। ফার্স্ট হাফেই ২-০ গোলের লিড নেয় মিলান। ১৪ মিনিটেই হয়েছে প্রথম গোল। স্কোরশিটে নাম তোলেন ত্রুনিচ। পরের গোলটা করেছেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে মিলানে যাওয়া ব্রাহিম দিয়াজ। ৭৬ মিনিটে ব্যবধান কমায় সেল্টিক এফসি। গোল করেন মোহামেদ আমেইনি। ম্যাচের লাস্ট মোমেন্টে হয়েছে আরও ১ গোল। ব্যবধান বাড়িয়েছেন মিলান উইংগার পিটার হগ।

অন্যদিকে টটেনহ্যাম হটসপার খেলতে নামে অস্ট্রিয়ার লিনজার অ্যাথলেটিক স্পোর্টস ক্লাবের বিপক্ষে। তবে ১৮ মিনিটেই হয়েছে গোলের সূচনা। লাস্কের জালে বল জড়িয়েছেন লুকাস মরা। মাত্র২৭ মিনিটে আত্মঘাতি গোলে ব্যবধান হয়েছে দ্বিগুন। লাস্কের আন্দ্রাদে নিজেদের জালেই ঢুকিয়ে দিয়েছেন বল। ফার্স্ট হাফে আর গোল হয়নি। ম্যাচের শেষ গোলটা হয়েছে ৮৪ মিনিটে। সাউথ কোরিয়ান লেফট উইংগার সন হিউয়ং মিন দাপুটে জয়ে রেখেছেন অবদান।

সোনালী/এমই

শর্টলিংকঃ