জাতীয় দলের নেতৃত্বে ফেরার সুযোগ নেই: মুশফিক

  • 1
    Share

অনলাইন ডেস্ক: এক সময় তিনি ছিলেন জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক। এখন অবশ্য মুশফিকুর রহিম সাধারণ একজন সদস্য হিসেবেই জাতীয় দলকে প্রতিনিধিত্ব করেন। অধিনায়কত্বে বোধহয় একঘেয়েমি চলে এসেছিল, তাই সর্বশেষ বিসিবি প্রেসিডেন্টস কাপেও নেতৃত্ব দিতে আপত্তি জানিয়েছিলেন।

মুশফিক যে আর কখনো জাতীয় দলের নেতৃত্বে ফিরতে চান না, তা তিনি নিজেই একাধিকবার খোলাসা করেছেন। বিসিবি প্রেসিডেন্টস কাপে মুশফিক নেতৃত্ব ভার না নেওয়ায় তার দলের অধিনায়ক করা হয় তরুণ নাজমুল হোসেন শান্তকে।

স্বভাবতই ধারণা করা হচ্ছিল, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও মুশফিকের দল বেক্সিমকো ঢাকার দলনেতা হবেন অন্য কেউ। কিন্তু অবশেষে মুশফিকের কাঁধেই তুলে দেওয়া হয়েছে গুরুদায়িত্ব। নতুন করে অধিনায়কত্ব গ্রহণের কারণ জানিয়েছেন ঢাকার দলনেতা। একইসাথে জানিয়েছেন, ভবিষ্যতে জাতীয় দলের নেতৃত্বে ফেরার কোনো সুযোগ দেখছেন না।

মুশফিক বলেন, ‘সেটা ওরকম বিষয় না। আমি যেটা বললাম- এটা একটা সুযোগ ছাড়া কিছুই না।’

দলের চাহিদা অনুযায়ীই অধিনায়ক হয়েছেন, তবে কামনা করেন ঘরোয়া এসব দলে তরুণ অধিনায়ক নিয়োগের। মুশফিক বলেন, ‘জাতীয় দল বা অন্যান্য দলে অনেক তরুণ খেলোয়াড় যারা আছে তাদের হয়তো ভবিষ্যতের জন্য চিন্তা করা হয়। যেহেতু আমার আর জাতী দলে অধিনায়কত্ব করার সুযোগ নেই বলে আমি অনুভব করি। সেদিক থেকে মনে করি ভালো হয় যাদের চান্স আছে জাতীয় দলে অধিনায়কত্ব করার, তাদের এসব টুর্নামেন্টে অভিজ্ঞতা নেওয়ার সুযোগ করে দিলে ভালো হয়। তরুণরা যত দায়িত্ব নেবে তত তাদের অভিজ্ঞতা বাড়বে।’

‘এখন যেহেতু এটা একটা ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট। কর্তৃপক্ষ চেয়েছেন আমায়, তাই আমি চেষ্টা করবো ব্যক্তি ও অধিনায়ক হিসেবে প্রতিদান দিতে।’- যোগ করেন মুশফিক।

সোনালী সংবাদ/এসএসকে

শর্টলিংকঃ