জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: সমতলের আদিবাসীদের জন্য পৃথক ও স্বাধীন ভূমি কমিশন গঠনের দাবিতে জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভা গতকাল শুক্রবার নগরীর গণকপাড়াস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদের প্রেসিডিয়াম সদস্য খ্রিষ্টিনা বিশ^াস, সহ-সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়াড়, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নরেন চন্দ্র পাহান, রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ^াস, রাজশাহী জেলা সাধারণ সম্পাদক সুসেন কুমার শ্যামদুয়ার, পোরশা উপজেলা কমিটির সাবেক সভাপতি মহিন্দ্র পাহান, নাটোর জেলা সভাপতি প্রদীপ লাকড়া, সাধারণ সম্পাদক কালিদাস রায়, চাঁপাইনবাবগঞ্জ জেলা সাধারণ সম্পাদক টুনু পাহান, কেন্দ্রীয় সদস্য বিভূতী ভূষণ মাহাতো, আদিবাসী যুব পরিষদ নওগাঁ জেলা কমিটির সভাপতি মার্টিন মুর্মু, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান, সাধারণ সম্পাদক তরুন মুন্ডা প্রমুখ।
সভায় সাংগঠনিক কার্যক্রম পর্যালোচনা করা হয়। সদস্য সংগ্রহ করে আগামী মে মাস থেকে জেলা ও উপজেলা কমিটির সম্মেলন করার সিদ্ধান্ত হয় । সভায় রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমিতে ২০১৮-২০১৯ আদিবাসী শিক্ষার্থীদের অর্থ বছরের বৃত্তির টাকা বিতরণে স্বজনপ্রীতি, দুর্নীতি এবং আত্মসাতের ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানানো হয়। এছাড়াও একাডেমির বর্তমান একপেশে নির্বাহী পরিষদের কমিটি বাতিল করে রাজশাহী বিভাগের সকল জেলার আদিবাসী জাতিসত্তাসমূহের প্রতিনিধিত্ব নিয়ে নতুন কমিটি গঠনের দাবি জানানো হয়। সভায় বিভিন্ন জেলা উপজেলার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। সভার শুরুতে সকল আদিবাসী শহিদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শর্টলিংকঃ