জরিমানা গুণে বিয়ে করেই বাড়ি ফিরল বর-কনে!

  • 73
    Shares

অনলাইন ডেস্ক:

কুষ্টিয়ার খোকসায় সরকারি নির্দেশনা না মেনে লোকসমাগম করে বিয়ের অনুষ্ঠান করার অপরাধে বর এবং কনের বাবাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২৬ জুন) দুপুরে অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ কুমার বসাক।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়ার খোকসা উপজেলার কমলাপুর গ্রামের আফজাল হোসেন সামাজিক দূরত্ব বজায় না রেখে জাঁকজমকপূর্ণ ও ধুমধাম করে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেন।

বিয়ের অনুষ্ঠানে পাঁচ শতাধিক মানুষের দাওয়াত ছিল। সকল আয়োজন ও বিয়ের আনুষ্ঠানিকতার সময় ভ্রাম্যমাণ আদালত হানা দেয়। এসময় বর ও কনের পিতাকে ২০ হাজার টাকা জরিমানা এবং উভয়পক্ষের সকল অতিথিদেরকে বিয়ের অনুষ্ঠানস্থল ত্যাগ করে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ কুমার বসাক জানান, আইনের প্রতি শ্রদ্ধাশীল না হয়ে ব্যাপক আয়োজন করার অপরাধে সংক্রামক রোগ (নিয়ন্ত্রণ প্রতিরোধ ও নির্মূল) আইন ২০১৮ অনুযায়ী, মেয়ের বাবা আফজাল হোসেনকে ১০ হাজার টাকা ও বর মেহেদী হাসানকে ১০ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় সকল অতিথিদেরকে বিয়ের অনুষ্ঠানস্থল ত্যাগ করে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। পরে উভয়পক্ষের কয়েকজনের উপস্থিতিতে যাবতীয় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে বিয়ে সম্পন্ন করা হয় বলেও জানান তিনি।

শর্টলিংকঃ