ছিনতাইয়ের জন্য বিশ^বিদ্যালয় ছাত্রকে ছুরিকাঘাত, গ্রেপ্তার ২

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর মধ্য নওদাপাড়া এলাকায় মুখেশ সরকার (২২) নামে এক যুবককে ছুরিকাঘাতের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা ছিনতাইকারী এবং ছিনতাইয়ের জন্যই মুখেশকে ছুরিকাঘাত করা হয় বলে জানিয়েছেন নগরীর শাহ্ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম চৌধুরী।
তিনি জানান, মুখেশ রাজশাহীর বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তার বাড়ি নগরীর নওদাপাড়া মহল্লায়। তার বাবার নাম মুন্না সরকার। গত সোমবার রাত ৯টার দিকে তিনি ছুরিকাঘাতে আহত হন। পরে গুরুতর আহত অবস্থায় মুখেশকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা।
মুখেশের অবস্থা এখনও আশঙ্কাজনক। তাকে ছুরি মারার ঘটনায় গ্রেপ্তার দুই ছিনতাইকারী হলেন নগরীর মালদা কলোনী বউবাজার এলাকার সাকিল (২০) ও পিয়াস (২০)। এলাকায় এরা নানা অপরাধমূলক কর্মকাÐের সাথে জড়িত। তাদের কাছ থেকে মুখেশের ছিনতাই হওয়া ব্যাগ উদ্ধার করা হয়েছে।
ওসি সাইফুল ইসলাম চৌধুরী বলেন, মুখেশ বিশ্ববিদ্যালয়ের কাজ শেষে রাত নয়টার দিকে বাংলাদেশ পোস্টাল একাডেমির পাশের গলির রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন। এই সময় দুই ছিনতাইকারী তার ব্যাগটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিলে ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে। এতে মুখেশ সরকারের বুক, পিঠ ও ডান হাতে জখম হয়েছে।
মুখেশের ব্যাগ নিয়ে পালানোর সময় স্থানীয় লোকজন সাকিলকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে আসে। আর তথ্যপ্রযুক্তির সহায়তায় ভোররাতের দিকে নওদাপাড়া এলাকায় অবস্থিত পোস্টাল একাডেমির পেছন থেকে আরেক ছিনতাইকারী পিয়াসকেও আটক করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার তাদের আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে।

শর্টলিংকঃ