ছাগলের খামার উদ্বোধনে দুই মন্ত্রী

অনলাইন ডেস্ক: বরিশাল নগরীর কাশিপুরে সরকারি ছাগল উন্নয়ন খামারের কার্যক্রম উদ্বোধন ও ব্লাক বেঙ্গল জাতের ছাগল পালনকারী শ্রেষ্ঠ খামারিদের উপকরণ ও পুরস্কার বিতরণ করা হয়েছে। আর এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

একইসঙ্গে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে সরকারি এই খামারে ‘ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পে’র আয়োজনে এই অনুষ্ঠান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, ‘দেশের অন্যান্য বিভাগের চেয়ে বরিশালে উন্নয়ন কম। উন্নয়নে সমতা আনার জন্য বরিশালের জন্য সম্ভব সবকিছু করার উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে মৎস্য ও প্রাণীসম্পদ খাতে বরিশালের সম্ভাবনাকে সরকারি পৃষ্ঠপোষকতায় অনেক বড় আকারে কাজে লাগাতে চায় সরকার।’

‘এতে করে মানুষের দারিদ্র, অভাব-অনটন, বেকারত্ব এবং পুষ্টির অভাব দূর হবে। সবকিছু মিলিয়ে সম্মিলিতভাবে বরিশালের হারানো গৌরব আরো উজ্জীবিত করতে চায় সরকার’ বলেন মন্ত্রী।

এসময় মাস্তানি করাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে মন্ত্রী আরো বলেন, ‘কোনো অনিয়ম-দুর্নীতি সরকার বরদাস্ত করবে না। কোনো প্রতিকূলতাই সরকারের অগ্রযাত্রা ব্যহত করতে পারবে না। কেউ মাস্তানি, অনিয়ম, দুর্নীতি করতে চাইলে তার জন্য কঠিন সময় অপেক্ষা করছে।’

বিশেষ অতিথির বক্তব্যে প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার কল্যাণেই দেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার কারিশমায় বাংলাদেশ এখন উন্নয়নে সারা বিশ্বের রোল মডেল।’

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- প্রাণীসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আব্দুল জব্বার শিকদার, বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

এর আগে নগরীর কাশিপুর সরকারি ছাগল উন্নয়ন খামারের কার্যক্রমের উদ্বোধন করেন মন্ত্রী শ.ম রেজাউল করিম এবং প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। অনুষ্ঠানে ১০ জন ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ খামারি ও পাঠা পালনকারীদের উপকরণ ও পুরষ্কার বিতরণ করেন অতিথিরা। পরে প্রাণিসম্পদ মন্ত্রী নগরীর আমানতগঞ্জে সরকারি হাঁস-মুরগী খামার পরিদর্শন করেন।

সোনালী/এমই

শর্টলিংকঃ