চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেপ্তার ৩

স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জে অভিযান চালিয়ে রাজশাহীর মোটরসাইকেল চুরির সিন্ডিকেটের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে মহানগরীর রাজপাড়া থানা পুলিশ। তাদের কাছ থেকে দু’টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদৎ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত কয়েক দিনে বিভিন্ন সময় এ অভিযান চালানো হয়।
ওসি বলেন, অভিযানের আগে প্রথমে চাঁপাইনবাগঞ্জ জেলার শিবগঞ্জের বারোরশিয়া এলাকার আফসার আলীর ছেলে সুমনকে (২৮) আটক করা হয়। এরপর সুমনকে জিজ্ঞাসাবাদ করলে সে শিবগঞ্জের কালিগঞ্জ সুজাপুর এলাকার সাদেকুল ইসলামের ছেলে আল মামুনের (২৭) নাম বলে। এর পরে আল-মামুনকে আটক করা হয়। এরপর আল-মামুন জানায়, সে ৪০ হাজার টাকায় একটি চোরাই মোটরসাইকেলটি কিনেছেন। মামুনের দেওয়া তথ্যে এ সিন্ডেকেটের অপর সদস্য রিমনকে (১৫) আটক করা হয়। রিমন লথনপুর হিন্দুপাড়া এলাকার মুকলের ছেলে।
ওসি বলেন, একটি সিন্ডিকেট পরিকল্পিতভাবে মহানগরীর বিভিন্ন এলাকায় মোটরসাইকেল চুরি করে চাঁপাইনবাবগঞ্জসহ আশপাশের বিভিন্ন জেলা শহরে নিয়ে বিক্রি করে আসছে। মহানগর এলাকায় যে মোটরসাইকগুলো চুরি হয় তার বেশিরভাগের সঙ্গেই এ চক্রটি জড়িত। এছাড়া গ্রেপ্তার সুমনের বিরুদ্ধে থানায় আগেরও মোটরসাইকলে চুরির অভিযোগ রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় দুপুরে তাদের আদালতে পাঠানো হয় বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

শর্টলিংকঃ