চারঘাট ও বদলগাছীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

  • 87
    Shares


সোনালী ডেস্ক: ‘কোভিড-১৯ সুরক্ষা এবং স্বাস্থ্য সুরক্ষা’ প্রতিপাদ্যকে সামনে রেখে চারঘাট ও নওগাঁর বদলগাছীতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২০ এর উদ্বোধন করা হয়েছে।

চারঘাট প্রতনিধিি জানান, চারঘাটে ৪২তম জাতীয় বজ্ঞিান ও প্রযুক্তি সপ্তাহ-২০২০ উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠতি। উপজলো প্রশাসনরে অয়োজনে রোববার মলোর উদ্বোধন করনে উপজলো চয়োরম্যান ফকরুল ইসলাম।

এরপর মলোর বভিন্নি স্টল পরর্দিশন শষেে আলোচনা সভা অনুষ্ঠতি হয়। উপজলো নর্বিাহী অফসিার সয়ৈদা সামরিার সভাপতত্বিে অনুষ্ঠতি সভায় প্রধান অতিিথ ছলিনে উপজলো চয়োরম্য্যান। অনুষ্ঠানে বক্তব্য রাখনে উপজলো স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা র্কমর্কতা ডা. আশকিুর রহমান, উপজলো মহলিা বষিয়ক র্কমর্কতা মাহফুজা বগেম, একাডমেকি সুপার ভাইজার মহদিুল ইসলাম, ইউসুফপুর ইউপি চয়োরম্যান আলহাজ্ব শফিউিল আলম রতন, চারঘাট ইউপি চয়োরম্যান মোজাম্মলে হক ও ভায়ালক্ষীপুর ইউপি চয়োরম্যান শওকত আলী। এ বজ্ঞিান মলোয় উপজলোর ১০ টি শক্ষিা প্রতষ্ঠিান অংশগ্রহণ কর।ে সবশষেে রচনা প্রতযিোগতিায় বজিয়ীদরে মাঝে পুরস্কার বতিরণ করা হয়।

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর বদলগাছীতে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে বদলগাছী উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

উপজেলা নির্বাহী অফিসার আবু তাহিরের সভাপতিত্বে অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুল আলম খান। আরও বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইমামুল আল-হাসান তিতু, বদলগাছী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জবির উদ্দীন এফ এফ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার হাসান আলী, সমাজসেবা কর্মকর্তা তারিকুল ইসলাম প্রমূখ। বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহন করে উপজেলার ১২ টি হাইস্কুল ও ৪ টি কলেজ।

সোনালী/এমই

শর্টলিংকঃ