চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ ট্রেন পুনরায় চালুর দাবি

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: করোনাভাইরাসের কারণে প্রায় ১০মাস আগে বন্ধ হওয়া আন্তঃনগর ট্রেন পদ্মা ও ধুমকেতু’র সংযোগসহ ৬টি ট্রেন পুনরায় চালু ও অরক্ষিত রেলস্টেশন সুরক্ষিত করা না হওয়ায় যাত্রীরা দুর্ভোগে পড়েছে। এর দাবিতে গতকাল রোববার স্থানীয় রেলওয়ে স্টেশনে চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীর ব্যানারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান হুমায়ন রেজা ও ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান রাব্বুল হোসেন, জেলা নাগরিক কমিটির সদস্য সচিব ও জাসদ নেতা মনিরুজ্জামান মনিরসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বলা হয়, করোনার বিস্তাররোধে গত বছরের মার্চ মাসে সারাদেশের মতো চাঁপাইনবাবগঞ্জ থেকেও ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। কিন্তু পরবর্তীতে আপ-ডাউন মিলিয়ে ছয়টি ট্রেন চালু হলেও লোকাল আরও ছয়টি ট্রেন এখনো বন্ধ আছে। এই ছয়টি ট্রেন বন্ধ থাকার কারণে সাধারণ মানুষকে ব্যাপক ভোগান্তির শিকার হতে হচ্ছে।

এছাড়া, অরক্ষিত রেলস্টেশনটিকে এখন পর্যন্ত সুরক্ষিত করা না হওয়ায় যাত্রীরা নিরাপত্তহীনতায় ভুগছে। কাদের ইশারায় এ ট্রেনগুলো সচল করা হচ্ছে না, এ থেকে বঞ্চিত করা হচ্ছে জেলাবাসীকে। সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, এরইমধ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষের কাছে ট্রেন চালুর দাবি জানিয়েও কোনো সুরাহা পাওয়া যায়নি। অবিলম্বে ট্রেন চালু না হলে রাজপথের কর্মসূচি দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেয়া হয়।

সোনালী/এমই

শর্টলিংকঃ