চাঁদা না পেয়ে পবায় দলিল লেখকের ওপর হামলা


স্টাফ রিপোর্টার: চাহিদামতো চাঁদা না পেয়ে রাজশাহীর পবা উপজেলায় একজন দলিল লেখকের ওপর হামলার ঘটনা ঘটেছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে পবা সাব-রেজিস্ট্রি অফিসেই এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী দলিল লেখক আবুল কাশেম ওরফে হেলাল রাজশাহী নগরীর শাহমখদুম থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে বলা হয়েছে, পবার ভুগরইল শিবতলা এলাকার মৃৃত আকবরের ছেলে মো. কালাম (৩২) স্থানীয় লোক হওয়ায় প্রায়ই দলিল লেখকদের কাছে গিয়ে চাঁদা দাবি করেন। বুধবার কালাম দলিল লেখক হেলালের কাছে গিয়ে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন।

এ সময় হেলাল তাকে দুই হাজার টাকা দেন। কিন্তু আরও তিন হাজার টাকার জন্য চাপ দেন কালাম। হেলাল এই টাকা দিতে অস্বীকার করলে তার ওপর হামলা চালান কালাম। তাকে কিল-ঘুষি ও লাথি মারা হয়। একপর্যায়ে পাশের ডাব বিক্রেতার হাসুয়া নিয়ে এসে তাকে কোপানোর চেষ্টা করেন কালাম। এ সময় স্থানীয় লোকজন হেলালকে রক্ষা করেন। এরপর কালাম ভয়ভীতি ও হুমকি দেখিয়ে চলে যান।

দলিল লেখকের ওপর চাঁদার দাবিতে এমন হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী সদর দলিল লেখক সমিতির সভাপতি মহিদুল হক। তিনি দ্রুত সময়ের মধ্যে অভিযুক্ত কালামের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের প্রতি আহ্বান জানান। মহিদুল হক বলেন, চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে বার বার এমন ঘটনা ঘটবে।

জানতে চাইলে নগরীর শাহমখদুম থানার সাইফুল ইসলাম খান বলেন, দলিল লেখকের ওপর হামলার একটা লিখিত অভিযোগ পাওয়া গেছে। সেটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ