ঘরবন্দি মানুষের জন্য কৃষি বিভাগের ভ্রাম্যমাণ বাজার

স্টাফ রিপোর্টার: প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশ জারি রয়েছে রাজশাহীতেও। সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ। এই পরিস্থিতিতে ঘরবন্দি মানুষের দরজায় সবজিবোঝাই ট্রাক নিয়ে হাজির কৃষি স¤প্রসারণ অধিদপ্তর।
মঙ্গলবার সকালে তারা পরীক্ষামূলকভাবে নগরীর রাজারহাতা ও কাদিরগঞ্জ এলাকায় সবজি বিক্রি করেছে। করোনা সংক্রমণ প্রতিরোধে নগরবাসীর বাজারে গমন নিরুৎসাহিত করতে এ ভ্রাম্যমাণ বাজার নামানো হয়েছে। এতে সহায়তা করছে জেলা প্রশাসন।
জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শামসুল হক বলেন, প্রথম দিন পরীক্ষামূলকভাবে ৩০০ কেজি সবজি নামানো হয়েছিল। অল্প সময়ের মধ্যেই সব বিক্রি হয়ে গেছে। বুধবারও একইভাবে সবজির ভ্রাম্যমাণ বাজার নামানো হবে।
তিনি জানান, করোনার প্রভাবে নগরের অধিকাংশ দোকানপাট বন্ধ। আবার অনেকেই বাড়ি থেকে বের হতে পারছেন না। এই পরিস্থিতিতে ন্যায্যমূল্যে বাড়ির দরজায় সবজি নিয়ে যাচ্ছেন তারা। নগরীতে শতাধিক সবজি বিক্রেতা ভ্যানে করে সবজি বিক্রি করেন। তার পরও প্রথম দিনেই ভালো সাড়া পাওয়া গেছে। আগামীতে পরিসর বাড়ানোর বিষয়টি তারা মাথায় রাখছেন।

শর্টলিংকঃ