গ্যাস এবং বিদ্যুৎ সমস্যার প্রতিকার মিলবে ফোনে

সোনালী ডেস্ক: নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সবার ঘরে অবস্থানের মধ্যে গ্যাস ও বিদ্যুতের গ্রাহকদের সমস্যার প্রতিকার করতে কোম্পানিভিত্তিক ফোকাল পয়েন্ট কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে গ্রাহকের অভিযোগ ও সমস্যার প্রতিকারে দায়িত্বরত কর্মকর্তাদের মোবাইল ফোন নম্বর প্রকাশ করা হয়েছে। বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বিদ্যুৎ ও জ¦ালানি সংক্রান্ত সেবা যে কোনো অবস্থাতেই অব্যাহত রাখা হবে। যে কোন সময় যে কোন সমস্যা নিয়ে ফোকাল পয়েন্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলা যাবে।
মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জ¦ালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) মোস্তফা কামাল (ফোন নম্বর-০১৭১১-৯৪২০২২) ও উপসচিব (বাজেট) ফারহানা রহমান (০১৭১২-৮৭২০৭৩) গ্যাস ও জ¦ালানি সংক্রান্ত সহযোগিতা ও তথ্য দেবেন। আর বিদ্যুৎ সংক্রান্ত সমস্যা সমাধানের বিষয়টি সমন্বয় করবেন অতিরিক্ত সচিব (সমন্বয়) এ.কে.এম হুমায়ূন কবীর (০১৭৭৭-১৯০৯১৭) ও যুগ্মসচিব (প্রশাসন) রেজওয়ানুর রহমান (০১৭১১-৯০৫৮১৯)।
বিদ্যুৎ বিভাগ: বিআরইবির পরিচালক (ম্যানেজমেন্ট অ্যান্ড অপারেশন) মুকুল হোসেন (০১৭১১৪৪০৭৭৪) ও আবদুল হাই (০১৭৬৯-৯২৪৩৩৫) গ্রাহকদের অভিযোগ শুনবেন।
ঢাকার গ্রাহকদের বিদ্যুতের সেবা দিতে রয়েছে ডিপিডিসি ও ডেসকো। এর মধ্যে ডিপিডিসির নির্বাহী পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) জয়ন্ত কুমার সিকদার (০১৭৩০-৩৩৫০২৫), নির্বাহী পরিচালক (প্রশাসন) এটিএম হারুন অর রশিদ (০১৭৩০-৩৩৫০৭৯), ডেসকোর প্রধান প্রকৌশলী (ইস্ট জোন) একেএম মহিউদ্দিন (০১৭১৩-০২৪০৫৮) ও প্রধান প্রকৌশলী (ওয়েস্ট জোন) জাকির হোসেন (০১৭১৩-০৯০৫৯০) গ্রাহকদের অভিযোগের প্রতিকার দেবেন।
দেশের উত্তরাঞ্চলের গ্রাহকদের মাঝে বিদ্যুৎ বিতরণকারী কোম্পানি নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) প্রধান প্রকৌশলী আবদুর রশীদ (০১৭৫৫-৫৮২৩০০) ও এস এম রেজাউল করিম (০১৭১৫-০৪১২৪০)।
জ¦ালানি বিভাগ: জ¦ালানি ও খনিজসম্পদ বিভাগেরও ১৪ জন কর্মকর্তাকে ফোকাল পয়েন্টে রাখা হয়েছে। জ¦ালানি বিভাগের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল (০১৭১১-৯৪২০২২), উপসচিব ফারহানা রহমান (০১৭১২-৮৭২০৭৩) রয়েছেন সার্বিক সমন্বয়কের দায়িত্বে। এছাড়া গ্যাসের জন্য তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মো. আল মামুন (০১৭১৩-০১২৭৯৪), মহাব্যবস্থাপক মনির হোসেন খান (০১৯৩৯-৯২১০২০), কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক খায়েজ আহমেদ মজুমদার (০১৭৩০-৭২৮৪২৪), মহাব্যবস্থাপক সারওয়ার হোসেন (০১৭৩০-৭২৮৪১৬), পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আবদুল পাটওয়ারী (০১৭১৩-০১৭৪০১), মহাব্যবস্থাপক ইমাম উদ্দিন শেখ (০১৭১১-৮০০৫২১), বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শাহিনুর ইসলাম (০১৭১১-৮১৯৩১১), মহাপরিচালক আবুল বাসার (০১৭৭০-৭৯১৪৩৭), জালালাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম (০১৭৩০-০৯৬০৯৬), মহাপরিচালক (অপারেশন ) আবদুল মমিন (০১৭৩০-৩১২০৭৩)।
এছাড়া জ¦ালানি তেলের জন্য বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক (অপারেশন) সৈয়দ মেহেদি হাসান (০১৭৫৫-৫৮৭৬২১), কোম্পানি সচিব কাজী মোহম্মদ হাসানকে (০১৭৫৫-৫৮৭৬২৪) ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে রাখা হয়েছে।

শর্টলিংকঃ