গোসলের পরই উঠে গেল কোয়ারেন্টাইনের সিল!

স্টাফ রিপোর্টার: ভারতে এক মাসের প্রশিক্ষণে গিয়েছিলেন রাজশাহীর গণমাধ্যমকর্মী এম এ আমিন রিংকু। গত শনিবার রাতে নেমেছেন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়। আর তখন তার হাতে হোম কোয়ারেন্টাইনের একটি সিল দেয়া হয়।
কিন্তু একবার গোসলের পরই রিংকুর হাতের সিল প্রায় উঠে গেছে। হোম কোয়ারেন্টাইনে থাকা রিংকু বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন। তিনি ফেসবুকে সিল দেয়ার সময়ের এবং গোসলের পরের দুটি ছবি পোস্ট করেছেন।
লিখেছেন, ‘একবার সাবান জলে স্নান করতেই সিলমোহরের এই অবস্থা! মহামান্যরা বিষয়টি ভেবে দেখার অনুরোধ রইলো।’ রিংকু জানান, শনিবার রাতে তিনি ঢাকায় আসেন। পরে রাজশাহী ফিরে বাসায় গোসল করেন। তখনই সিল প্রায় মুছে যায়।
প্রসঙ্গত, করোনাভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হচ্ছে। নির্দেশনা অমান্য করলে করা হচ্ছে জরিমানা। কিন্তু তারপরেও অনেকে কোয়ারেন্টাইন মানছেন না। এজন্য বিদেশ থেকে ফেরার পরই বন্দরগুলোতে ইমিগ্রেশন পুলিশ যাত্রীর হাতে সিল দিচ্ছে, যেন বাড়ি ছেড়ে বাইরের পরিবেশে গেলেও তাকে শনাক্ত করা যায়।

শর্টলিংকঃ