গাজীপুরে বোমা নিয়ে ব্যাংকে যুবক!

  • 6
    Shares

অনলাইন ডেস্ক: গাজীপুরের চান্দনা চৌরাস্তায় প্রাইম ব্যাংকের শাখা অফিস বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকির অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আবু বকর  নামে এক যুবককে আটক করে এবং তার সাথে থাকা ব্যাগে রাখা বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে। তাদের দাবি, বোমার মাধ্যমে ব্যাংক ম্যানেজারকে জিম্মি করে টাকা লুটের পরিকল্পনা।

বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে ঘটনাস্থলে পৌঁছে কালো ব্যাগের ভেতরে রাখা একটি বোমা (ইমপ্রোভাইজড ইলেকট্রনিক ডিভাইস) নিষ্ক্রিয় করে। আটক আবু বকর বাগেরহাটের মোড়েলগঞ্জের সিকান্দার আলীর ছেলে।

পুলিশ জানায়, দুপুরে চান্দনা চৌরাস্তার শাপলা ম্যানশনের দ্বিতীয় তলায় অবস্থিত প্রাইম ব্যাংক চান্দনা চৌরাস্তা শাখায় গ্রাহকের বেশে প্রবেশ করেন আবু বকর। এক পর্যায়ে ওই ব্যাংকের শাখা ব্যবস্থাপকের কক্ষে প্রবেশ করে বোমা দিয়ে ব্যাংক উড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি করেন। বিষয়টি টের পেয়ে ব্যাংক কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়।

এসময় বোমা আতঙ্কে মুহূর্তে ব্যাংকের শাখা কার্যালয়সহ আশেপাশের দোকান পাট বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আবু বকরকে আটক করে। পরে বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেয়া হয়। বিকেলে তারা সতর্কতার সঙ্গে দ্বিতীয় তলা থেকে বোমাটি উদ্ধার করে নিষ্ক্রিয় করেন।

জিএমপির ভারপ্রাপ্ত কমিশনার মো. আজাদ মিয়া বলেন, জঙ্গি বা অন্য কোন দুর্বৃত্ত এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত রয়েছে কী না তা তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে আটক আবু বকরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ