গবেষণায় শীর্ষে রাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: দেশে উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের মধ্যে গবেষণায় প্রথম স্থান অর্জন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। স্কোপাস ২০১৯ সালের প্রকাশিত গবেষণাকর্মসমূহ এবং গবেষণা সংশ্লিষ্ট পরামিতির নিরিখে জরিপে এই এ তথ্য উঠে আসে। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এই অর্জনের জন্য উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহান বিশ্ববিদ্যালয় শিক্ষক, গবেষকসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ৪৯৮তম সভার শুরুতেই এই অর্জনে সন্তোষ প্রকাশ করেন উপাচার্য।
অধ্যাপক আব্দুস সোবহান বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান শিক্ষার সুষ্ঠু পরিবেশ, প্রশাসনের গবেষণাধর্মী পদক্ষেপসমূহ এবং বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষকমন্ডলীর গবেষণাতে নিবিড় মনোনিবেশের কারণে এমন ফল অর্জন করা সম্ভব হয়েছে। শিক্ষা ও গবেষণায় যথাযথ ভূমিকা রাখার মাধ্যমে দেশের বর্তমান অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমাদেরকে অবদান রাখতে হবে।

শর্টলিংকঃ