গণমাধ্যমে রাজশাহীর উন্নয়ন ও সম্ভাবনার খবর তুলে ধরার আহŸান

স্টাফ রিপোর্টার: গণমাধ্যমে রাজশাহীর উন্নয়ন ও সম্ভাবনার খবর তুলে ধরার আহŸান জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় স্থানীয় দৈনিক রাজশাহী সংবাদ পত্রিকার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে এই আহŸান জানান তিনি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, শিল্পায়ন না হওয়াসহ কিছুক্ষেত্রে রাজশাহী পেছিয়ে আছে। এসবের কারণ অনুসন্ধানসহ রাজশাহীর চলমান উন্নয়ন ও ভবিষ্যতের উন্নয়ন পরিকল্পনা তুলে ধরতে হবে। রাজশাহীকে এগিয়ে নিতে সবাইকে একসাথে কাজ করে যেতে হবে। এক্ষেত্রে সাংবাদিকদেরও ভূমিকা আছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। তিনি বলেন, রাজশাহীর মতো পিছিয়ে পড়া অঞ্চল থেকে পত্রিকার প্রকাশ করা খুব কঠিন। তারপরেও সাহস নিয়ে পথচলা শুরু করে কিছু পত্রিকা বের হচ্ছে। পত্রিকাগুলোর প্রশংসা করেন চেয়ারম্যান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম, রাজশাহী কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান, রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির চেয়ারম্যান ও দৈনিক সোনালী সংবাদ সম্পাদক মো. লিয়াকত আলী, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম এবং রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান।
অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন রাজশাহী সংবাদের উপদেষ্টা সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাবেক সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ ও রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদি হাসান শ্যামল। সভাপতিত্ব করেন রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবিব অপু।
মহানগরীর ষষ্ঠিতলায় রাজশাহী সংবাদ অফিসের পাশে দারুচিনি প্লাজায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা শেষে সেখানে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

শর্টলিংকঃ