খিচুড়ি নিয়ে হৈ চৈ করার কিছু নেই: প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন

অনলাইন ডেস্ক:

প্রাথমিক স্কুলের শিক্ষার্থীদের মিড ডে মিলের জন্য রান্না করা খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে বিদেশে কর্মকর্তাদের প্রশিক্ষণের যে প্রস্তাব করা হয়েছে তা নিয়ে হৈ চৈ করার মতো অবস্থা নেই বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের তাৎক্ষণিক ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ভারতের কেরালায় স্কুলের বাচ্চাদের জন্য রান্না করা খাবারের ব্যবস্থাপনা দেখতে আমি নিজেও গিয়েছিলাম। যেকোনো বিষয়েই অভিজ্ঞতা নিতে হয়। অভিজ্ঞতা নিয়ে কাজ করলে তার ফলও ভালো পাওয়া যায়। সাংবাদিকরাও তো পেশায় আসার সময় সিনিয়রদের পরামর্শ নেন। এখানেও তেমনি অভিজ্ঞতা নিতে যাওয়ার সুপারিশ করা হয়েছিল। তবে সেটি তো চূড়ান্ত কিছু নয়, প্রস্তাব মাত্র।

রান্না করা খাবার হিসেবে বাচ্চাদের খিচুড়ি দেওয়ার জন্য কর্মকর্তাদের বিদেশে প্রশিক্ষণের প্রস্তাব নিয়ে গণমাধ্যমে পরিবেশিত সংবাদের সমালোচনা করেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সাংবাদিকতায় বিএনপি জামায়তপন্থী কিছু লোক এসেছে। আমি দেখেছি আমার এলাকায় ছাত্রদল যুবদলের কর্মীরা এখন সাংবাদিকতা করে এবং তারা বিভিন্ন নেতিবাচক সংবাদ পরিবেশন করে সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলছে। এটিও তেমন একটি বিষয়।

প্রতিমন্ত্রী বলেন, এখন আমরা যে কারণে কর্মকর্তাদের বিদেশে যাওয়ার প্রস্তাব করেছিলাম সেখানে ৫০০ জনের কথা উল্লেখ করা হলেও এখন দুটি টিম পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছে। সেখানে হয়তো ২০ বা ৩০ জন থাকতে পারে। আবার ৭ জন করে ১৪ জনও হতে পারে।

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ