খালেদা জিয়ার অবস্থা সরকারকে জানালো বিএনপি

  • 8
    Shares

অনলাইন ডেস্ক: রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি খালেদা জিয়ার শারীরিক সর্বশেষ অবস্থা সরকারকে জানিয়েছে বিএনপি।

সোমবার রাতে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে মোবাইল ফোনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলটির একটি নির্ভরযোগ্য সূত্রে বিষয়টি জানা গেছে।

সূত্রটি জানায়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে আবেদনও করা হয়েছে। তবে এবিষয়ে বিএনপির সিনিয়র নেতারা সরাসরি কথা বলতে অনিচ্ছা প্রকাশ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র নেতা বলেন, ম্যাডামকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে উনার পরিবারের সদস্যরা সরকারের কাছে আবেদন করেছেন। তবে এবিষয়ে আমরা কিছু বলতে পারবো না।

এদিকে সোমবার বিকেল ৪টায় খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালের কেবিন থেকে সিসিইউতে নেয়া হয়েছে।

এর আগে গত ২৭ এপ্রিল রাতে কিছু পরীক্ষা করানোর জন্য খালেদা জিয়া গুলশানের বাসা থেকে এভারকেয়ার হাসপাতালে আসেন। পরে হাসপাতালে তার সিটি স্ক্যানসহ কয়েকটি পরীক্ষা করার পর চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এভারকেয়ারে ৭২০৪ কেবিনে ছিলেন তিনি।

প্রসঙ্গত, দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে দুই বছরের বেশি সময় বন্দী ছিলেন। কারাগারে থাকা অবস্থায় চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যেই দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এরপরই গত বছর ২৫ মার্চ দণ্ড স্থগিত করে তাকে শর্তসাপেক্ষে মুক্তি দেয় সরকার।

সোনালী/জেআর

শর্টলিংকঃ