ক্যান্সারে আক্রান্ত সঞ্জয় দত্ত

অনলাইন ডেস্ক: এ বছরই ক্যান্সারে মারা গেছেন বলিউডের দুই প্রভাবশালী অভিনেতা ঋষি কাপুর ও ইরফান খান। দীর্ঘদিন বিদেশের মাটিতে উন্নত চিকিৎসা করিয়েও তাদের শেষ রক্ষা হয়নি। এবার সেই মরণব্যাধিতে আক্রান্ত হলেন ইন্ডাস্ট্রির আরেক প্রভাবশালী অভিনেতা সঞ্জয় দত্ত। চিকিৎসকরা জানিয়েছেন, অ্যাগ্রেসিভ ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত বলিউডের এই আলোচিত অভিনেতা।

গেল শনিবার সন্ধ্যায় হঠাৎ‌ করে অসুস্থ হয়ে পড়ায় সঞ্জয় দত্তকে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার বুকে অস্বস্তি হচ্ছিল। তাতে চিকিৎসকদের সন্দেহ হয়েছিল, তিনি করোনায় আক্রান্ত কি না। এটা নিশ্চিত হতে অভিনেতার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়। সেই রিপোর্ট নেগেটিভ আসার পর আরটি-পিসিআর টেস্টের জন্য সঞ্জয়ের সোয়াবের নমুনা সংগ্রহ করা হয়।

কিন্তু সেই রিপোর্টও নেগেটিভ আসায় হাসপাতালের তরফ থেকে আরও কয়েকটি পরীক্ষা করা হয়। এর পরই চিকিৎসকরা জানতে পারেন, সঞ্জয় দত্ত ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়েছেন। সে কারণেই শ্বাসকষ্টে ভুগছেন। সঞ্জয় দত্তের এই অসুস্থতা বলিউডের জন্য নিঃসন্দেহে আরও এক দুঃসংবাদ।

ট্যুইটারে একটি পোস্ট দিয়ে নিজের অসুস্থতার কথা সঞ্জয় দত্তই জানান। তবে পোস্টে তার ক্যান্সার হওয়ার কথা উল্লেখ করেননি। তিনি লিখেছেন, ‘প্রিয় বন্ধুরা, চিকিৎসার জন্য আমি কিছু দিন কাজ থেকে বিরতি নিচ্ছি। পরিবার ও বন্ধু-বান্ধব আমার সঙ্গে রয়েছে। আমি সবাইকে বলব, অহেতুক চিন্তা করবেন না। কোনো স্পেকুলেশনকেও গুরুত্ব দেবেন না। শিগগিরই দেখা যাবে।’

কাজের দিক থেকে আগামী ২৮ আগস্ট ওয়েবে মুক্তি পেতে চলেছে মহেশ ভাটের পরিচালনায় সঞ্জয় দত্তের ‘সড়ক টু’ ছবিটি। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবিটির পোস্টার। সেখানে নয়া লুকে দেখা গেছে সঞ্জয়কে। এই লুক প্রকাশ্যে আসতেই তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। তার মধ্যেই এমন খারাপের খবর। জানা গেছে, চিকিৎসার জন্য শিগগিরই আমেরিকায় যাবেন সঞ্জয়।

সোনালী/আরআর

শর্টলিংকঃ