কোল্ড স্টোরেজে পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে কোল্ড স্টোরেজে পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক একটি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার নগরীর আমচত্বর এলাকার একটি হোটেলের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
রাজশাহী কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং রাজশাহী কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশন এর আয়োজন করে। এতে বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান ও রাজশাহী কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের সদস্য মোহাম্মদ আলী সরকার। এছাড়াও বক্তব্য দেন রাজশাহী কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মাহফুজুর রহমান ভুইয়া এবং রাজশাহী কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের অন্যান্য সদস্যরা। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবু বাক্কার। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক ফজলুর রহমান।
সভায় রাজশাহী কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কোল্ড স্টোরেজে যেন ৫০ কেজি আলু ধারণ ক্ষমতার বেশি বস্তা না পাঠানো হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়। সংগঠনের সদস্যরা বলেন, জমি থেকে কৃষকরা একটি বস্তায় ৫০ কেজিরও বেশি আলু ভরে থাকেন। এতে কোল্ড স্টোরেজের শ্রমিকদের নিরাপত্তা ঝুঁকিতে পড়ে। তারা এটি বন্ধ করার দাবি জানান। এ সময় কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পক্ষ থেকে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানানো হয়।

শর্টলিংকঃ