কাদিরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদ্যাপন

স্টাফ রিপোর্টার: উৎসব মুখর পরিবেশে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে কাদিরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আয়োজনে ‘গৌরবের ১০০ বছরপূর্তি-২০২০’ উদযাপন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার সকালে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দিনব্যাপী এই বর্ষপূর্তি অনুষ্ঠানের প্রথম অধিবেশনের উদ্বোধন করা হয়। এরপর বের করা হয় আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রাটি স্কুলের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় স্কুল প্রাঙ্গনে এসে শেষ হয়। বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন ও শোভযাত্রাটিতে নেতৃত্ব দেন প্রথম অধিবেশনের প্রধান অতিথি মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী। এরপর সকাল ১১টা হতে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয় স্মৃতিচারণ ও আলোচনা।
দ্বিতীয় অধিবেশনে বিকেল ৩টা হতে রাত ১০ টা পর্যন্ত ছিল স্মৃতিচারণ ও আলোচনা অতিথি বরণ ও বক্তব্য, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও উৎসব সমাপনী আতশবাজী। দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে মেয়রের হাতে সম্মননা স্মারক তুলে দেন উদযাপন কমিটির নেতৃবৃন্দ।
দিনব্যাপী এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শতবর্ষ উদ্যাপন কমিটির আহŸায়ক ও স্কুলের প্রধান শিক্ষক সাহানা নাসরীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষার বিভাগীয় উপ-পরিচালক আবুল কালাম আজাদ ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, সংরক্ষিত ৪নং ওয়ার্ড কাউন্সিলর শিরিন আরা খাতুন প্রমুখ। শতবর্ষ পূর্তির অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ছয় শতাধিক প্রাক্তন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ