কাউন্সিলরের কার্যালয়ে সৌরবিদ্যুতের উদ্বোধন করলেন বাদশা

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) সাত নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে সৌর বিদ্যুতের উদ্বোধন করেছেন সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। গতকাল সোমবার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এর উদ্বোধন করেন।
এখন থেকে সঞ্চালন লাইনের বিদ্যুৎ বিভ্রাট হলেও সাত নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে বিদ্যুৎ থাকবে। সঞ্চালন লাইনের বিদ্যুৎ চলে গেলে সঙ্গে সঙ্গেই সৌর বিদ্যুৎ চালু হবে। এতে কাজে কোনো বিঘœ ঘটবে না। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ থাকবে বলে নাগরিক সেবার মানও বাড়বে আগের চেয়ে।
উদ্বোধনকালে রাজশাহী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আমিনুল ইসলাম, নগরীর বোয়ালিয়া থানা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সালাউদ্দিন ওয়াদুদ, বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ মো. কামরুজ্জামানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি।
প্রসঙ্গত, জনস্বার্থে নগরীর প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ রাখতে নিজের একটি প্রকল্পের মাধ্যমে সৌর বিদ্যুতের ব্যবস্থা করছেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। গত বুধবার সর্বপ্রথম নগরীর ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে এর উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে নগরীর ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর এবং ১০ জন সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলরদের কার্যালয়ও সৌর বিদ্যুতের আওতায় আসবে। এতে কার্যালয়গুলোতে বিদ্যুতের কোনো সমস্যা থাকবে না।
এছাড়া নিজের আরেকটি প্রকল্প দিয়ে মুজিবর্ষে নগরীর অতিদরিদ্র পরিবারের মাঝেও সৌর বিদ্যুতের ব্যবস্থা করছেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি জানিয়েছেন, নগরীতে বসবাস করেন অথচ বাড়িতে বিদ্যুৎ সংযোগ নেই এমন প্রত্যেকটি পরিবারকে সৌর বিদ্যুৎ দেয়া হবে। ইতিমধ্যে নগরীতে এই কার্যক্রম শুরু হয়েছে। পুরো মুজিববর্ষেই কার্যক্রম চলমান থাকবে।

শর্টলিংকঃ