করোনা মোকাবিলায় আজ থেকে সেনাবাহিনীর টহল জোরদার

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাস পরিসি’তি মোকাবিলায় গতকাল মঙ্গলবার থেকে মাঠে নেমেছে সেনাবাহিনী। তবে আজ বুধবার থেকে সেনাবাহিনীর টহল জোরদার করা হবে। আর রাজশাহীতে অসাধু কোনো ব্যবসায়ী যেন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়াতে না পারেন তার জন্য কাজ করবে সেনাবাহিনী।
জেলা প্রশাসক হামিদুল হক জানান, মূলত কোথাও জনসমাগম যেন না হয় তার জন্য সেনাবাহিনীকে নিয়ে কাজ করা হবে। এর পাশাপাশি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সেনাবাহিনীকে জেলা প্রশাসনের সঙ্গে কাজ করতে অনুরোধ করা হবে।
এদিকে গতকাল সকালে জেলা প্রশাসক হামিদুল হকের সঙ্গে বৈঠক করেছেন সেনাবাহিনীর একটি দল। সভা শেষে সেনাবাহিনীর উচ্চপদস’ একজন কর্মকর্তা জানান, আজ বুধবার থেকে রাজশাহী মহানগরী ছাড়াও প্রতিটি উপজেলায় সেনাবাহিনীর টহল জোরদার করা হবে। কোথাও যেন জনসমাগম না হয় সে বিষয়ে তারা নজরদারি করবেন। মানুষকে বোঝাবেন। এছাড়া করোনা পরিসি’তি কাজে লাগিয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম যেন কেউ বাড়াতে না পারেন সেটি তারা নিশ্চিত করবেন।
তিনি আরও জানান, গতকাল মঙ্গলবার তারা রাজশাহী বিভাগীয়, জেলা এবং বিভিন্ন উপজেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করে তাদের করণীয় ঠিক করেছেন। স’ানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করেই সেনা সদস্যরা দায়িত্ব পালন করবেন। এ জন্য সেনাবাহিনীর জনবলের কোনো ঘাটতি হবে না বলেও জানান তিনি।

শর্টলিংকঃ