করোনা ভয়ঙ্কর শত্রæ, সম্মিলিতভাবে পরাজিত করতে হবে: কাদের

সোনালী ডেস্ক: সম্মিলিতভাবে করোনাকে পরাজিত করতে হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা বীরের জাতি, ভয়কে আমরা জয় করতে জানি। করোনা আজ আমাদের ভয়ঙ্কর শত্রæ। এই শত্রæকে পরাজিত করতে হবে সমন্বিত, সম্মিলিতভাবে, সর্তক হয়ে। আতঙ্কিত হলে সমস্যার সমাধান হবে না। গুজবে কান দিলে চলবে না। স্বাস্থ্যবিধি সর্তকভাবে মেনে চলতে হবে। এই মুহূর্তে এটাই হচ্ছে আমাদের একমাত্র কাজ।
গতকাল শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আতঙ্কের মধ্যেও সকাল বেলা ধানমন্ডিতে ভোট দিতে এসেছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, করোনা এমন কোনও শত্রæ নয় যাকে পরাজিত করা যাবে না। আমরা করোনার চেয়েও শক্তিশালী। জাতি হিসেবেও আমরা শক্তিশালী। কাজেই ভয়কে জয় করতে হবে। এই পরিস্থিতি মোকাবেলা করতে হবে। তিনি বলেন, আমরা আমাদের অনেক কর্মসূচি সীমিত করেছি। অনেক কর্মসূচি স্থগিত করেছি। জীবনের সবকিছু তো থেমে যাবে না। জীবন থাকবে, মানুষের কর্ম থাকবে, বেঁচে থাকতে হবে। বেঁচে থাকার জন্য যা যা করণীয় আমাদের করতে হবে। সঙ্গে সঙ্গে শত্রæকে মোকাবিলা করতে হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যখন ডেঙ্গু হয়েছিল তখন আমাদের ডাক্তাররা সেবামূলক কার্যক্রম করে প্রমাণ করেছে তারা আতঙ্কিত না হয়ে মানুষকে সেবা দিয়েছে। আমাদের ডাক্তাররা তাদের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের ডাক্তাররা অনেক সাহসী। আজ নিরাপত্তা সামগ্রী যথাযথভাবে সরবরাহ করলে তারা দুঃসাধ্য সাধন করতে পারে। আমি বিশ্বাস করি করোনা প্রতিরোধেও আমাদের ডাক্তাররা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবে।

শর্টলিংকঃ