করোনা প্রতিরোধে নওগাঁ পৌরসভায় জীবাণুনাশক পানি ছিটানো

নওগাঁ প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে জনগনের সচেতনতা বৃদ্ধির লৰে নওগাঁ পৌরসভার পৰ থেকে শহরের বিভিন্ন স’ানে প্রতিরোধ ও করনীয় সর্ম্পকে মাইকিং করা হচ্ছে। ঘর থেকে কাউকে বিনা প্রয়োজনে বের করতে নিষেধ করা হচ্ছে। শহরের বিভিন্ন সড়কে জীবানুনাশক ঔষধ মিশ্রিত পানি ছিটানো হচ্ছে।
রোববার সকালে শহরের বিভিন্ন সড়কে জীবানুনাশক ঔষধ মিশ্রিত পানি ছিটানো হয়। এ ছাড়াও শহরের বিভিন্ন স’ানে হাত ধোয়ার জন্য বেসিন বসানো এবং মশা মারার জন্য স্প্রে করা হচ্ছে। এসময় পৌরসভার মেয়র আলহাজ্ব নজমুল হক সনি, প্যানেল মেয়র ও পৌর কাউন্সিলর হাসান ইমাম তমাল, কাউন্সিলর রাশিদুল ইসলাম সাজুসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপসি’ত ছিলেন।
এদিকে সিভিল সার্জন ডাঃ এস, এম আখতার্বজ্জামান জানান জেলায় নতুন করে কোন ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়নি। গত কয়েক দিনে বিদেশ থেকে আসা ১ হাজার ৩২০ জনের মধ্যে বর্তমানে ৬৩৪ জন হোম কোয়ারেন্টাইনে আছে। এখন পর্যন্ত করোনা ভাইরাসের কোন রোগী পাওয়া যায়নি।
এ ব্যাপারে জেলা প্রশাসক হার্বন অর রশীদ জানান দূর্যোগ ও ত্রান মন্ত্রনালয় থেকে ৩৯১ মেঃ টন চাল ও নগদ ১৪ লাখ ৩৪ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। জেলার ১১টি উপজেলা নির্বাহী অফিসারকে তালিকা তৈরীর নির্দেশ প্রদান করেছি। তালিকা তৈরী হলেই তাদেরকে দেয়া হবে বলে জানান তিনি।

শর্টলিংকঃ