করোনা প্রতিরোধে তানোর ও চাঁপাইয়ে থানার সামনে হাত ধোয়ার ব্যবস’া

সোনালী ডেস্ক: করোনা প্রতিরোধে তানোর থানা ও চাপাইনবাবগঞ্জ সদর থানার সামনে সকলের হাত ধোঁয়ার ব্যবস’া করা হয়েছে।
মুন্ডুমালা পৌর প্রতিনিধি জানান, করোনা থেকে আতঙ্কিত নয়, সতর্ক হতেই হাত ধোয়া বাধ্যতামূলক। তাই হাত ধোয়ার আয়োজন করেছে তানোর থানার পুলিশ। এছাড়াও তানোর থানা পুলিশের উদ্যোগে উপজেলার বিভিন্ন স’ানে করোনা থেকে আতংকিত নয়, সতর্ক থাকি লিফলেট বিতরণ করা হচ্ছে। সেই সাথে বলা হচ্ছে ইতিমধ্যে যে সকল প্রবাসী ভাইয়েরা দেশে এসেছেন। তাদের কে ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশও দেয়া হচ্ছে।
গতকাল রোববার সকাল থেকে হাত ধুয়ে থানায় প্রবেশের নিয়ম করা হয়েছে। থানা কার্যালয়ের প্রবেশ দ্বারের ওয়ালে রাখা হয়েছে পানি ও সাবান। ভালোভাবে দুই হাত ধুয়ে তবেই থানায় প্রবেশ করতে হবে। করোনা প্রতিরোধে তানোর থানার এ উদ্যোগকে থানায় আগত অনেকেই স্বাগত জানিয়েছেন।
এ বিষয়ে তানোর থানার ওসি রাকিবুল হাসান বলেন, এতে এলাকার মানুষের মাঝে সচেতনতা বাড়ছে। এছাড়াও জেলা পুলিশ সুপারের নিদের্শনা মাফিক সরাসরি গুর্বত্বপূর্ণ বিভিন্ন পয়েন্ট ও হোম কোয়ারেন্টাইনে অবস’ানকারীদের বাড়ি বাড়ি গিয়েও সচেতন ও সতর্ক থাকার পরামর্শ দিচ্ছি।
চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো জানান, সাবান দিয়ে হাত ধুয়ে থানায় প্রবেশ, এমনই ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ। করোনা ভাইরাস নিয়ে সচেতনতায় মূল ফটক পেরিয়ে থানা ভবনের প্রবেশের মুখে বসানো হয়েছে হাত ধোয়ার বেসিন। সেখানে দায়িত্বে রয়েছেন এক পুলিশ সদস্য। সেবা নিতে আসা ব্যক্তিদের হাত ধোয়ার পর ভেতরে প্রবেশের অনুমতি দিচ্ছেন।
গত শনিবার থেকে এই ধরনের কার্যক্রম শুর্ব হয়েছে। গতকাল থানা চত্বরে গিয়ে দেখা যায় ডেকোরেটর থেকে সংগ্রহ করে অস’ায়ী বেসিন বসানো হয়েছে। যারা থানায় সেবা নিতে আসছেন, তাদের সাবান দিয়ে হাত ধোয়ার পর ভেতরে প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে।
এসময় হাত ধোয়া কয়েকজন ব্যক্তি জানান, তারা ব্যক্তিগত কাজে থানায় এসেছেন। থানায় আগত ব্যক্তিদের করোনা ভাইরাস নিয়ে আরও সচেতন করে তুলবে।
সদর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান বলেন, থানায় সেবা নিতে আসা ব্যক্তিদের করোনাভাইরাস নিয়ে সচেতনতায় সংক্রমণ থেকে মুক্ত থাকার জন্য সাবান দিয়ে হাত পরিষ্কারের ব্যবস’া করা হয়েছে। তিনি আরও বলেন, পুলিশ সুপারের নির্দেশমতো এমন কার্যক্রম শুর্ব করা হয়েছে, যা অব্যাহত থাকবে।

শর্টলিংকঃ