করোনা নিয়ে অপপ্রচারে কেউ বিভ্রান্ত হবেন না

সোনালী ডেস্ক: বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে কোনো ধরনের গুজব ও অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি আহŸান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। গতকাল মঙ্গলবার রাতে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের উদ্বোধনী উপলক্ষে জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এই আহŸান জানান।
রাষ্ট্রপতি বলেন, বর্তমানে বিশ্বব্যাপী নভেল করোনা ভাইরাসের সংক্রমণ মহামারি আকার ধারণ করেছে। এ রোগের বিস্তৃতি ঠেকাতে সরকার পর্যাপ্ত প্রস্তুতি গ্রহণ করেছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে এ ক্ষেত্রে আমাদের সকলের সচেতনতা একান্ত প্রয়োজন। স্বাস্থ্য মন্ত্রণালয় ও আইইডিসিআর প্রতিনিয়ত দেশবাসীকে সচেতন করতে প্রয়োজনীয় পরামর্শ ও করণীয় সম্পর্কে নির্দেশনা প্রদান করছে। স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে আমি দেশবাসীকে এগুলো মেনে চলার জন্য উদাত্ত আহŸান জানাচ্ছি। কোনো ধরনের গুজব ও অপপ্রচারে বিভ্রান্ত না হতে আমি সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি। মহান আল্লাহ আমাদের সহায় হোন।
বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের নানা প্রসঙ্গ তুলে ধরে রাষ্ট্রপতি বলেন, রাজনীতিতে বঙ্গবন্ধু ছিলেন নীতি ও আদর্শের প্রতীক। বঙ্গবন্ধু রচিত ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ সহ তার ওপর লিখিত গ্রন্থ অধ্যয়ন করে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে জানতে পারবে এবং তার আদর্শে অনুপ্রাণিত হয়ে আগামীতে জাতিগঠনে অবদান রাখতে সক্ষম হবে। আবদুল হামিদ বলেন, বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস। তার নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়ুক, গড়ে উঠুক সাহসী, ত্যাগী ও আদর্শবাদী নেতৃত্ব – এ প্রত্যাশা করি। মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদনের মাধ্যমে দেশকে সোনার বাংলায় পরিণত করাই হোক মুজিববর্ষে সকলের অঙ্গীকার।

শর্টলিংকঃ