করোনায় প্রাণ গেল আরও ১৯ জনের, নতুন শনাক্ত ১৬০৪

  • 7
    Shares
করোনায় মৃতদের দাফন। ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক:

দেশে মহামারি করোনাভাইরাসে আরও ১৯ জনের মত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৯০৫ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৬০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আর নতুন সুস্থ হয়েছেন এক হাজার ৪২২ জন। শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ১৪১টি নমুনা পরীক্ষায় এক হাজার ৬০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট চার লাখ ৬ হাজার ৩৬৪ জনের করোনা শনাক্ত হলো। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২৩ লাখ ২৪ হাজার ৭৩০টি।

নতুন যারা মারা গেছেন তাদের ১১ জনই ষাটোর্ধ্ব। এছাড়া পঞ্চাশোর্ধ্ব পাঁচজন, চল্লিশোর্ধ্ব দুইজন, ত্রিশোর্ধ্ব একজন। এদের মধ্যে পুরুষ ১২ জন ও নারী সাতজন।

বিভাগ অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে দুইজন, রাজশাহী একজন ও খুলনায় দুইজন ও বরিশালে একজন রয়েছেন। সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগে কোনো মৃত্যু নেই।

এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ চার হাজার ৫৪১ জন (৭৬.৯১ শতাংশ) এবং নারী এক হাজার ৩৬৪ জন (২৩.০৯ শতাংশ)। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪২২ জন। মোট সুস্থতার পরিমাণ তিন লাখ ২২ হাজার ৭০৩ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রাদুর্ভাব ঘটে কোভিড-১৯ মহামারির। এরপর এই ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চলতি বছরের ৮ মার্চ। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ