করোনায় কর্মহীন ৪০ হাজার পরিবারকে সহায়তা করবে রাজশাহী জেলা প্রশাসন

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসের জন্য কর্মহীন রাজশাহীর ৪০ হাজার পরিবারকে সহযোগিতা করবে জেলা প্রশাসন। পরিবারগুলোকে চাল ও নগদ অর্থ দিয়ে সহায়তা করা হবে। রাজশাহী মহানগরীসহ ৯টি উপজেলার ৪০ হাজার ৪ শ পরিবারকে ৪ শ ৪ মেট্রিক টন চাল ও নগদ ৫ লাখ টাকা সহায়তা দেওয়া হবে। রাজশাহী নগরী ও প্রতিটি উপজেলার জন্য বরাদ্দ আছে ৫০ হাজার করে টাকা।
গতকাল শনিবার জেলা প্রশাসক হামিদুল হক এই তথ্য নিশ্চিত করেছন। তিনি জানান, রাজশাহী মহানগরীর ৬ হাজার পরিবারের মধ্যে ৬০ মেট্রিক টন চাল দেওয়া হবে। এছাড়াও গোদাগাড়ী উপজেলায় ৪ হাজার ৪ শ পরিবার পাবে ৪৪ মেট্রিক টন চাল। তানোর উপজেলায় ৩ হাজার ৬ শ পরিবার পাবে ৩৬ মেট্রিক টন চাল। পবা উপজেলার ৪ হাজার পরিবার পাবে ৪০ মেট্রিক টন চাল।
অন্যদিকে মোহনপুর উপজেলার ২ হাজার ৮ শ পরিবারের জন্য বরাদ্দ আছে ২৮ মেট্রিক টন চাল। বাগমারা উপজেলার ৭ হাজার ২ শ পরিবার পাবে ৭২ মেট্রিক টন চাল। দুর্গাপুর উপজেলার ৩ হাজার ২ শ পরিবারের মাঝে ৩২ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। বাঘায় ৩ হাজার ৬ শ পরিবার পাবে ৩৬ মেট্রিক টন চাল। এছাড়াও পুঠিয়া এবং চারঘাট উপজেলার ২ হাজার ৮ শ করে পরিবার পাবে মোট ৫৬ মেট্রিক টন চাল।
জেলা প্রশাসক হামিদুল হক বলেন, করোনার জন্য আপাতত এসব সহায়তা সরকারের তরফ থেকে পাওয়া গেছে। প্রতিটি উপজেলা প্রশাসনের মাধ্যমে এগুলো বিতরণ করা হবে। আরও সহায়তা পাওয়া গেলে তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া হবে।

শর্টলিংকঃ