করোনাভাইরাসে মৃত্যু বেড়ে ৪৯৮৩, ছড়িয়েছে ১২৭ দেশে

সোনালী ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বব্যাপী নতুন করে আরও প্রায় ৩৮৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৯৮৩ জনে। এছাড়া নতুন আক্রান্ত হয়েছেন আরও ১০ হাজার ৭৬৯ জন। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৪ হাজার ৭৬৯ জনে। ভাইরাসটি এ পর্যন্ত ১২৭টি দেশে ছড়িয়ে পড়েছে।
গতকাল শুক্রবার সকাল পর্যন্ত ভাইরাসটির উৎপত্তির দেশ চীনে নতুন করে আরও আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ১৭৭ জনে। একইসঙ্গে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২১ জন। এছাড়া ইউরোপের দেশ ইতালিতে ভাইরাসটিতে নতুন করে মৃত্যু হয়েছে আরও ১৮৯ জনের। এতে দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ১৬ জনে। একইসঙ্গে এখানে নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬২১ জন। এ নিয়ে মোট আক্রান্ত ১৫ হাজার ১১৩ জন। এদিকে, মৃত্যু সংখ্যা বেড়ে ৪১ জন হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৬৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ১৭৬২ জন। অবশ্য এরমধ্যে সুস্থ হয়েছেন ৩১ জন।
আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, গত আড়াই মাসে ভাইরাসটি ছড়িয়েছে বিশ্বের প্রায় ১২৭টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসের প্রভাবে ফ্লুর মতো উপসর্গ নিয়ে যে রোগ হচ্ছে, সেই কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত এক লাখ ৩৪ হাজার ৭৬৯ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৭০ হাজার ৩৮৭ জন।

শর্টলিংকঃ