কম দামে ফাইভ-জি মোবাইল ফোন নিয়ে এলো ভিভো

অনলাইন ডেস্ক:

এই মুহূর্তে স্মার্টফোন কোম্পানিগুলি ৫জি ফোনের উপর জোর দিচ্ছে। নয় নয় করে ভারতেও বেশ কয়েকটি ৫জি ফোন চলে এসেছে। শাওমি, থেকে ভিভো, প্রিমিয়াম রেঞ্জের পাশাপাশি মিড বাজেট রেঞ্জে ৫জি ফোন আনছে।

ভিভো আরেকটি ৫জি ফোন লঞ্চ করলো, যার নাম ভিভো ওয়াই৫১এস। এটিও একটি মিড রেঞ্জ ৫জি ফোন। আপাতত কোম্পানি এই ফোনকে চীনে লঞ্চ করেছে।

ভিভো ওয়াই৫১এস ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এখানে পাবেন ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, এক্সিনস ৮৮০ প্রসেসর ও ট্রিপল রিয়ার ক্যামেরা। আসুন ফোনটি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

ভিভো ওয়াই৫১এস ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ১০৮০x২৩৪০ এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯।

ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যেখানে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপলব্ধ। এই ফোনে কোম্পানি স্যামসাংয়ের এক্সিনস ৮৮০ অক্টা কোর প্রসেসর ব্যবহার করেছে।

এই একই প্রসেসরের সাথে ভিভো ওয়াই৭০ এস ও লঞ্চ করেছিল কোম্পানি। এদিকে গ্রাফিক্সের জন্য ভিভো ওয়াই৫১ এস ফোনে পাবেন মালি জি৭৬ জিপিইউ।

এই ফোনের পিছনে কোম্পানি তিনটি ক্যামেরা দিয়েছে। যার প্রধান ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এর অ্যাপারচার এফ/১.৭। এছাড়াও অন্য ক্যামেরাগুলি হল ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

সিকিউরিটির জন্য এই ফোনে পাবেন সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটিতে ১৮ ওয়াট ডুয়েল ইঞ্জিন ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে। ফোনটিতে পাবেন ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এখানে মাইক্রো ইউএসবি পোর্ট আছে।

সোনালী সংবাদ/এইচ.এ

শর্টলিংকঃ