- সোনালী সংবাদ - https://sonalisangbad.com -

কথোপকথন অস্বীকার করলেন ফখর্বল, প্রামাণ আছে কাদেরের

সোনালী ডেস্ক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে ফোনালাপে খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আলোচনার কথা নাকচ করে দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখর্বল ইসলাম আলমগীর। গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নে জবাবে তার এ প্রতিক্রিয়া আসে।
দুর্নীতির মামলায় দ-িত বিএনপি চেয়ারপারসন খালেদার মুক্তির আর্জি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দিতে মির্জা ফখর্বল তাকে টেলিফোন করেছিলেন, শুক্রবার ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান। ওইদিন প্যারোলের মুক্তির বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে ফখর্বল বলেন, আমি আপনাদের পরিষ্কার করে সেদিনও বলেছি যে, এই কথাগুলো (প্যারোল) আপনারা তাকে (ওবায়দুল কাদের) জিজ্ঞাসা কর্বন না কেন? কারণ আমরাতো প্যারোল নিয়ে কোনো কথা বলিনি আমাদের দল থেকে আজ পর্যন্ত। বলেছি কি? বলিনি তো। এটা নিয়ে এখন কথা বলাটা কতটুকু সঠিক হয়েছে উনি বিবেচনা করবেন।
তবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে ওবায়দুল কাদেরকে ফোন করেননি বলে মির্জা ফখর্বল যে দাবি করেছেন সেটিকে অসত্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখর্বল তাকে ফোন করেছিলেন, চাইলে তিনি প্রমাণও দিতে পারবেন। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস’ আওয়ামী লীগের কার্যালয়ে দুপুর ১২ টায় আওয়ামী লীগ খুলনা বিভাগীয় যৌথসভা শেষে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখর্বল আমাকে ফোন করে বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে প্রধানমন্ত্রীকে জানাতে অনুরোধ করেছেন। এর প্রমাণ আছে। চাইলেই দিতে পারি। রাজনীতিতে এতো নিচে নামতে চাই না। অসত্য কথা আমি কেন বলবো? তিনি (ফখর্বল) আমাকে অনুরোধ করেছেন। এখন তিনি কি প্রমাণ করতে চান যে তিনি আমাকে অনুরোধ করেননি? তাহলে কিন’ প্রমাণ দিয়ে দেবো। কারণ টেলিফোনে যে সংলাপ সেটি তো আর গোপন থাকবে না। এটা বের করা যাবে। ফোনে কথা বললে এটা কি গোপন রাখা যাবে? এটার রেকর্ড আছে না? আমি তাকে ছোট করতে চাই না। তিনি না কি এক জায়গায় বলেছেন আমাকে ফোন দেননি। তিনি আমার সঙ্গে কথা বলেছেন এবং সেটির রেকর্ড আছে। আমি আর নিচে যেতে চাই না। উনি নিজেকে কেন নিচে নিয়ে যাচ্ছেন। খালেদা জিয়ার প্যারোলের জন্য আবেদন না করায় তার মুক্তির ক্ষেত্রে যুক্তিযুক্ত কারণগুলো বিবেচনার অবকাশ নেই জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার মুক্তির চেয়ে তার দল ও পরিবার রাজনৈতিক ফায়দা তোলার দিকে বেশি নজর দিচ্ছে। ওবায়দুল কাদের বলেন, তারা প্যারোলের আবেদনই করেনি। কাজেই সেই নিয়মটি আছে কি না, যুক্তিযুক্ত কোনো কারণ আছে কি না তাকে মুক্তি দেওয়ার, সেটা বিবেচনার কোনো অবকাশ নেই। যেহেতু তারা কোনো আবেদন করেনি। প্যারোলে মুক্তি দেওয়ার সেসব কারণ প্রদর্শন করে এ পর্যন্ত তারা কোনো আবেদন করেনি।