ওয়ানডের নতুন অধিনায়ক তামিম

সোনালী ডেস্ক: সিলেটে শেষ হয়েছে মাশরাফির অধিনায়কত্বের অধ্যায়। দীর্ঘদিন ধরে মাশরাফি ওয়ানডে নেতৃত্ব দিলেও বাকি দুই সংস্করণের দায়িত্বে ছিলেন সাকিব আল হাসান। কিন্তু নিষেধাজ্ঞার কারণে দলে নেই সাকিব, আগামী অক্টোবরের আগে তিনি মাঠে ফিরতে পারবেন না। তাই মাশরাফির বিদায়ের পর আপৎকালীন অধিনায়ক হিসেবে তামিম ইকবালের নাম ঘোষণা করেছে বিসিবি।
গতকাল রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান অধিনায়ক হিসেবে তামিম ইকবালের নাম ঘোষণা করেন। বিশ্বকাপের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা যায় বাংলাদেশ। শ্রীলঙ্কা সিরিজের আগে চোটে পড়ে ছিটকে যান মাশরাফি। সঙ্গে সহ-অধিনায়ক সাকিব যান ছুটিতে। ফলে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে তামিমের ওপর দায়িত্ব বর্তায় দলকে নেতৃত্ব দেয়ার। তামিমের নেতৃত্বে তিনটি ম্যাচেই বাজে খেলে বাংলাদেশ দল ফেরে ধবলধোলাই হয়ে।
ওয়ানডের অধিনায়ক তামিম ইকবালের নাম ঘোষণা করে নাজমুল হাসান বলেন, লম্বা সময়ের জন্য তাকে অধিনায়ক করা হয়েছে। সময় নির্দিষ্ট করা হয়নি। তাকে দীর্ঘ সময়ের জন্যই দায়িত্ব দেওয়া হয়েছে। বিসিবি সভাপতি জানিয়েছেন চিন্তা-ভাবনা করেই বোর্ড সভায় তামিমকে পূর্ণাঙ্গ অধিনায়ক করা হয়েছে, আমরা ভেবেছিলাম স্বল্প মেয়াদের জন্য করবো এবং চেয়েছিলাম যে আগামী বছর একজনকে পূর্ণাঙ্গ অধিনায়ক করা হবে। কিন্তু আজকের বোর্ড সভায় আমরা চিন্তা করলাম তামিমকেই দীর্ঘ সময়ের জন্য অধিনায়ক করা হোক। স্বল্পকালীন করার কোনও চিন্তা-ভাবনা নেই।

শর্টলিংকঃ