ওজনে কম দেওয়ায় জরিমানা গুনলো শিবগঞ্জ সুইটস

স্টাফ রিপোর্টার: ওজনে কারচুপির অভিযোগে রাজশাহী নগরীর সুপরিচিত মিষ্টির দোকান ‘শিবগঞ্জ সুইটস’কে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রোববার বিকেলে একজন ক্রেতা মিষ্টি কিনছিলেন।

এ সময় হাতেনাতে ওই মিষ্টি মেপে ওজনে কম পাওয়া যাওয়ায় এই জরিমানা করা হয়।

এটিসহ পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে রাজশাহীতে আজ চার প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার বিকেলে মহানগরের সাহেব বাজার ও ছোট বনগ্রাম এলাকায় ভোক্তা অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফের নেতৃত্বে তদারকিমূলক অভিযান ও একই সাথে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

হাসান-আল-মারুফ বলেন, অভিযানে সাহেব বাজারের শিবগঞ্জ সুইটসকে ওজনে কারচুপি করার অপরাধে ১৯ হাজার টাকা এবং মহানগরের ছোট বনগ্রাম এলাকায় আখি ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির প্রস্তাব করা ও প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করার অপরাধে ৩ হাজার টাকা, লুৎফর স্টোরকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ১ হাজার টাকা, মেসার্স সহিদ ওয়েল মিলকে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করার অপরাধে ৫ হাজার টাকা নগদ জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহায়তায় অভিযান পরিচালিত হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। পাশাপাশি আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয় বলেও জানান এই কর্মকর্তা।

 

সোনালী/এমই

শর্টলিংকঃ