এখানে ট্যালেন্ট আছে প্রয়োজন পরিচর্যার

স্টাফ রিপোর্টার: ভারত থেকে আগত আইটিএফ লেভেল-২ টেনিস কোচ রবি শংকর সিং বলেছেন, রাজশাহীতে টেনিস প্রতিভা রয়েছে, প্রয়োজন পরিচর্যার।
তিনি রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপেৱক্মে সংৰিপ্ত আলাপচারিতায় এসব কথা বলেন।
বর্তমানে টেনিস কমপেৱক্মে ১০দিনের এক সংৰিপ্ত প্রশিৰণ শিবির পরিচালনার জন্য তিনি বর্তমানে রাজশাহীতে অবস’ান করছেন। প্রায় ২০ বছর পরে পুনরায় রাজশাহীতে তার আসা। জাফর ইমাম টেনিস কমপেৱক্মের বর্তমান কর্মকর্তাদের আমন্ত্রণে এখানে এসে তিনি শিশু-কিশোর প্রশিৰণ ক্যাম্প পরিচালনা করছেন।
তিনি জানান, কমপেৱক্মের বর্তমান কর্মকর্তাদের বিশেষ আগ্রহে দুই দশক পর পুনরায় তার রাজশাহীতে আসা। বর্তমানে তিনি প্রায় ৬৫ জন শিশু-কিশোর নিয়ে প্রশিৰণ ক্যাম্প পরিচালনা করছেন। এর মধ্যে ২০ জনের মতো মেয়ে, যা অত্যন্ত উৎসাহব্যঞ্জক। এদের মধ্যে অনেকেরই প্রতিভা রয়েছে। ইতোমধ্যে তিনি এদেরকে নিয়ে মুজিব জন্মশত বার্ষিকী ও মাতৃভাষা দিবস টেনিস টুর্নামেন্ট-২০২০ টেনিস টুর্নামেন্টেরও আয়োজন করেছেন। অনুর্ধ্ব-৮, ১০, ১২, ১৪ ও ১৮ এই পাঁচটি গ্র্বপে ভাগ করে রাউন্ড রবিণ লীগ পদ্ধতিতে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়।
তিনি বলেন, খেলোয়াড় বের করতে হলে প্রশিৰণের পাশাপাশি টুর্নামেন্টেরও আয়োজন করতে হবে। দেশের বিভিন্ন স’ান থেকে খেলোয়াড় নিয়েও এখানে টুর্নামেন্ট হতে পারে। অন্যদের সাথে খেললে প্রতিযোগিতা বাড়বে এবং নিজেদের অবস’ান সম্পর্কে স্বচ্ছ ধারণা পাওয়া যাবে। এর পাশাপাশি ৩০ পৱাস থেকে ৬০ পর্যন্ত এইজ লেভেলেও টুর্নামেন্ট হতে পারে।
উলেৱখ্য যে, রবি শংকর কর্মজীবনের শুর্বতে জাফর ইমাম টেনিস কমপেৱক্স, রাজশাহীতে ২ বৎসর প্রশিৰণ দেন এবং দীর্ঘ ২০ বৎসর যাবৎ জাপান, হংকং, মালদীপ এবং শ্রীলংকায় জাতীয় কোচের দ্বায়িত্ব পালন করেন।

শর্টলিংকঃ