এক ল্যাবেই রাজশাহী নগরীর ৮১ জনের করোনা শনাক্ত

  • 376
    Shares

স্টাফ রিপোর্টার: রাজশাহীর একটি ল্যাবেই মহানগরীতে থাকা ৮১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ দিন ল্যাবে ১৭৮টি নমুনার রিপোর্ট হয়েছে। এর মধ্যে ১০০টি নমুনার করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

এর মধ্যে ৮১ জন আছেন রাজশাহী মহানগরীতে। আর বাকি ১৯ জনের বাড়ি পাবনা। এ দিন রাজশাহীর ১৪১টি এবং পাবনার ৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পাবনার নতুন কোভিড-১৯ রোগীদের মধ্যে ১৮ জনের বাড়ি ঈশ^রদী উপজেলায়। আর একজনের বাড়ি চাটমোহর।

রাজশাহীর ৮১ জনের মধ্যে চারজন র‌্যাবব-৫ এর সদস্য। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজের চারজন এবং সিভিল সার্জনের কার্যালয়ের পাঁচজনের করোনা পজিটিভ হয়েছে। অন্য ৬৭ জন নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা। আক্রান্তদের বিষয়টি দুই জেলার সিভিল সার্জনকে জানানো হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। তবে রাত ৯টা পর্যন্ত সেখানকার রিপোর্ট পাওয়া যায়নি। ল্যাবটিতেই প্রতিদিনই রাজশাহীর কোভিড রোগী শনাক্ত হন।

এদিকে নতুন ৮১ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৫১০ জন। এর মধ্যে ১ হাজার ৯৯৫ জনই মহানগরীর বাসিন্দা। পাবনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ২৩৩ জন।

রাজশাহীতে এ পর্যন্ত করোনায় ১৯ জনের মৃত্যু হয়েছে। পাবনায় মারা গেছেন ৯ জন। রাজশাহীতে ইতোমধ্যে ৭৬৩ জন সুস্থ হয়েছেন। আর পাবনায় করোনা জয় করেছেন ৩১৩ জন।

 

সোনালী/আরআর

শর্টলিংকঃ