এক লাখ পরিবারকে পর্যায়ক্রমে খাদ্য সহায়তা প্রদান করা হবে: মেয়র

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়র্বজ্জামান লিটন বলেছেন, ইতোমধ্যে ২০ হাজার পরিবারের মাঝে চাল-ডাল বিতরণ করা হয়েছে। এখন চাল ও ডালের সাথে আলু ও সাবান যোগ করা হয়েছে। রাজশাহীতে রিকশা চালক, অটোরিকশা চালক, দিনমুজুর, শ্রমিকসহ লৰাধিক নিম্ন আয়ের মানুষ রয়েছে। সরকারি ও সমাজের বিত্তবানদের সহযোগিতায় পর্যায়ক্রমে এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হবে।
করোনা ভাইরাসে উদ্ভূত পরিসি’তিতে নিম্ন আয়ের মানুষদের ঘরে ঘরে ত্রাণ পৌছে দেওয়ার লৰ্যে গতকাল মঙ্গলবার নগর ভবনে রাজশাহী মহানগর আওয়ামী লীগের ৩৭টি সাংগঠনিক ওয়ার্ড নেতৃবৃন্দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র। ত্রাণ বিতরণে যথাযথ তদারকির কথা জানিয়ে মেয়র বলেন, ত্রাণ বিতরণ কাজে কোন ধরনের অনিময়ের অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস’া গ্রহণ করা হবে। মেয়র আরও বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এই সংকটময় পরিসি’তিতে নগরবাসীর পাশে আমরা সব সময় আছি। তবে ভালো দিক হচ্ছে, রাজশাহী বিভাগে এখন পর্যন্ত একজনও করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি। করোনা রোগী না পাওয়া গেলেও আমরা এ ব্যাপারে সতর্ক আছি। নগরবাসীকে সচেতন করছি।
তিনি বলেন, রাজশাহীতে ১ এপ্রিল থেকে করোনা রোগী শনাক্ত করা হবে। রাজশাহী মেডিকেল কলেজে করোনা রোগী শনাক্তে ল্যাব প্রস’ত করা হচ্ছে। করোনা বিস্তার রোধে ৩০টি ওয়ার্ডে বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের সমন্বয়ে কমিটি গঠন, ২০,০০০ মাস্ক তৈরি করে বিতরণ, নগরীর ২৭টি পয়েন্টে সেনিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস’া, ৩০০ জন স্বাস’্যকর্মীকে প্রশিৰণ প্রদান, সচেতনতা লিফলেট বিতরণ, মাইকিং, কেবল নেটওয়ার্কে এবং ডিজিটাল ডিসপেৱ বোর্ডে প্রচার, মহানগরীর রাস্তা জীবাণুমুক্তকরণের কাজ চলমান, চিকিৎসকদের সুরৰায় চীন থেকে ৩০০ পিপিই ক্রয়, পরিচ্ছন্ন কর্মীদের জন্য নিরাপদ পোশাক, মাস্ক, হ্যান্ড গেৱাবস্‌ সরবরাহ ও স্প্রে মেশিনে ক্রয় এবং ওয়ার্ড পর্যায়ে স্প্রে করা হচ্ছে। এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল প্রমুখ উপসি’ত ছিলেন।
উলেৱখ্য, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়র্বজ্জামান লিটনের উদ্যোগে প্রথম ধাপে স’ানীয় কাউন্সিলরদের মাধ্যমে ২০ হাজার পরিবারকে ১০ কেজি চাল ও ৫০০গ্রাম ডাল প্রদান করা হয়। গতকাল নগর ভবনে ৩৭০০ পরিবারের জন্য ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু ও একটি সাবান প্যাকেটজাত করে থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের মাধ্যমে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

শর্টলিংকঃ