একদিনে করোনা আক্রান্ত ৫ লাখ পার, মৃত ৭ হাজার

অনলাইন ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে একদিনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ফের বেড়েছে। মাঝে মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও একদিনে এই সংখ্যা ৭ হাজার ছাড়িয়েছে। এছাড়া একদিনে আক্রান্ত হয়েছেন ৫ লাখের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৪৭ লাখ ৪৮ হাজার ৫৭৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৭৯ হাজার ৫৭ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ২৭ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯১ লাখ ২০ হাজার ৭৫১ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩৩ হাজার ১৩০ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৩৮ হাজার ৭৬৫ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২০ হাজার ৫৬৩ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৪ লাখ ৬৯ হাজার ৭৫৫ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৮ হাজার ৪৬৮ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৬৩ হাজার ৯৭৬ জন। এর মধ্যে মারা গেছেন ২৬ হাজার ৯৩৫ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ফ্রান্সে করোনায় আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৩৫ হাজার ১৩২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৭৮৫ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৩ হাজার ৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৬১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ১৯ হাজার ৭৩৩ জন।

সোনালী/আরআর

শর্টলিংকঃ