একদিনে আক্রান্ত ৪ লাখ ৩৭ হাজার, মৃত ৬৮৫৫

অনলাইন ডেস্ক: প্রায় এক বছর আগে বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। করোনার তাণ্ডবে এখনো বিপর্যস্ত বিশ্ব। সম্প্রতি করোনার প্রভাব কিছুটা কমলেও বিশ্বজুড়ে আবার তা বাড়তে শুরু করেছে। গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৪৪১ জন এবং মৃত্যু হয়েছে ৬৮৫৫ জনের।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ৬২৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৩৬ হাজার ২৬০ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ৯ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গ রাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ৮৪ হাজার ৮১৯ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৭ হাজার ৪০৯ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ০৫ হাজার ১৫৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৬ হাজার ৬৫৩ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৩ লাখ ৬৪৯ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৫ হাজার ৪৫৯ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৪৭ হাজার ৩৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ২৪ হাজার ৯৫২ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৪৬ হাজার ৬৪১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৩৬৬ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৭২৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন।

সোনালী/আরআর

শর্টলিংকঃ