উৎসবমুখর পরিবেশে রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির ভোট গ্রহণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার: শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এবং ১ টা থেকে ২ টা পর্যন্ত ১ ঘণ্টার বিরতি শেষে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।
নির্বাচনে ৬০৩ জন ভোটারের মধ্যে ৫৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহণের জন্য ১ নং বার ভবনের দ্বিতীয় তলায় ২০টি বুথ স্থাপন করা হয়। নির্বাচনে ২১ পদের বিপরীতে পৃথক দুটি প্যানেলে ৪২ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। প্রতিদ্ব›িদ্ব দুই প্যানেলের একটির নেতৃত্বে রয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত আবু বাকার-বজলে তৌহিদ আল হাসান বাবলা এবং অপরটির নেতৃত্বে আছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত মোজাম্মেল হক-পারভেজ তৌফিক জাহেদী প্যানেল।
ভোটকে ঘিরে আইনজীবীদের মধ্যে সকাল থেকেই উচ্ছ¡াস উদ্দীপনা ছড়িয়ে পড়ে। লম্বা লাইনে দাঁড়িয়ে ভোটাররা শৃঙ্খলার সাথে ভোট প্রদান করেন। সকালের দিকে ভোট দিতে আসেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলে হোসেন বাদশা। ভোট প্রদান শেষে তিনি আইনজীবীদের সাথে বেশ কিছু সময় কাটান।
এদিকে ভোটকে ঘিরে দিন ভর আদালত পাড়া ছিল সরগরম। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন শেখ মো: জাহাঙ্গীর আলম সেলিম এবং নির্বাচন কমিশনের অপর দুই সদস্য আব্দুস সালাম ও শামীম হায়দার দারা। ভোট গ্রহণ শেষে গণনা ও বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়।

শর্টলিংকঃ